https://comcitybd.com/brand/Havit

সাম্প্রতিক খবর

টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে মালয়েশিয়া প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে মালয়েশিয়া  প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে মালয়েশিয়া প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ
 

মালয়েশিয়ার ডিজিটাল প্রযুক্তি প্রতিষ্ঠান রেডটন, মালয়েশিয়া বাংলাদেশে মোবাইলসহ  টেলিযোগাযোগ অবকাঠামো খাতে বিনিয়োগের গভীর আগ্রহ ব‌্যক্ত করেছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার এর সাথে আজ বাংলাদেশ সচিবালয়ে তার দপ্তরে কোম্পানির  একটি প্রতিনিধিদল সৌজন‌্য সাক্ষাৎ করে। সাক্ষাতকালে চার সদস‌্যের প্রতিনিধিদলের নেতা রেডটন, মালয়েশিয়ার গ্রুপ সিইও লাও বিক সন বাংলাদেশে বিনিয়োগে তার প্রতিষ্ঠানের এই আগ্রহের কথা ব‌্যক্ত করেন।


ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশের টেলিযোগযোগ খাত বিনিয়োগের জন‌্য একটি থ্রাস্ট সেক্টর হিসেবে উল্লেখ করে বলেন, ডিজিটাল সংযোগ হচ্ছে ডিজিটাল প্রযুক্তির মহাসড়ক,  ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ভিত্তি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রা বাংলাদেশ শুরু করেছে  উল্লেখ  করে মন্ত্রী বলেন, ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ ঘোষণার ধারাবাহিকতায় ২০০৯ সাল থেকে গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন ও প্রজ্ঞাবান নেতৃত্বে বিস্ময়কর সফলতা অর্জন করেছে। তিনি বলেন, দেশের প্রায় প্রতিটি ইউনিয়নে ব্রডব‌্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে দেওয়া হয়েছে। আমরা এখন প্রতিটি গ্রামে ব্রডব‌্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে দেওয়ার লক্ষ‌্যে কাজ করছি। মন্ত্রী বলেন, দেশের প্রায় শতকরা  ৯৮ ভাগ এলাকায় ফোর-জি মোবাইল নেটওয়ার্ক আওতায় আনতে আমরা সক্ষম হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে ২জি, ২০১৩ সালে থ্রি-জি, ২০১৮ সালে ফোর-জি চালু করেছেন এবং ২০২১ সালে তারই নেতৃত্বে ফাইভ-জি প্রযুক্তি যুগে বাংলাদেশ প্রবেশ করেছে। প্রযুক্তির সর্বশেষ ভার্সন ফাইভ-জিকে এআই, রোবটিক্স, আইওটি, ব্লকচেইনসহ ইন্ড্রাস্ট্রির প্রয়োজনে ব‌্যবহারের লক্ষ‌্যে সরকার কাজ করছে। ডিজিটাল বৈষ‌‌্যম দূর করতে সরকার গৃহীত কর্মসূচি তুলে ধরে ডিজিটাল প্রযুক্তি বিকাশের এই অগ্রদূত বলেন, দুর্গম পার্বত‌্য অঞ্চল, চর, হাওর ও দ্বীপাঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সুবিধা পৌঁছে দিতে রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটককে আমরা কাজে লাগিয়েছি। মন্ত্রী দেশের টেলিযোগাযোগ খাতের লাগসই উন্নয়নে রেডটন, মালয়েশিয়ার যে কোন উদ‌্যোগ বাস্তবায়নে সম্ভাব‌্য সব ধরণের সহযোগিতা প্রদানে প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন। মন্ত্রী দেশে নিরবচ্ছিন্ন মোবাইল সেবা ও  অপারেটরদের মধ‌্যে সুস্থ‌্য প্রতিযোগিতা নিশ্চিত করতে  টাওয়ার শেয়ারিংসহ গৃহীত বিভিন্ন উদ‌্যোগ তুলে ধরেন। তিনি বলেন, টেলিযোগাযোগ খাত বিনিয়োগের জন‌্য অত‌্যন্ত লাভ জনক একটি খাত। তিনি সরকারের বিনিয়োগ বান্ধব নীতি কাজে লাগিয়ে বাংলাদেশে মোবাইল ও টেলিযোগাযোগ অবকাঠামো খাতে বিনিয়োগে যে কোন সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব‌্যক্ত করেন।


লাও বিক সন টেলিযোগাযোগ অবকাঠামো উন্নয়নে বাংলাদেশের সফলতার ভূয়শী প্রশংসা করেন। ডিজিটাল অবকাঠামো খাতে তিনি তার প্রতিষ্ঠানের দীর্ঘ অভিজ্ঞতা মন্ত্রীকে অবহিত করেন।


রেডটন, মালয়েশিয়া প্রতিনিধিদলের অপর সদস‌্যরা হলেন রেডটন মালয়েশিয়ার পরিচালক  রেজা ইমরান বিন আবদুল রহিম, হেড অব মার্কেটিং হিসাম উদ্দিন বিন আহমেদ নওয়াজি এবং  রেডটন এর স্থানীয় প্রতিনিধি তৌফিক মালেক।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।