https://comcitybd.com/brand/Havit

ইউটিউবে অ্যালেন যে ভিডিওটি শেয়ার করেছেন সেখানে দেখা গিয়েছে, চারপায়ে রোবটে ভর করে হাঁটাচলা করছে সাপ, আর তার শরীরটা ট্রান্সপারেন্ট টিউবে থাকার কারণে পুরোটাই দৃশ্যমান।

সাপদের জন্য রোবট পা তৈরি করে তাক লাগালেন মার্কিন ইঞ্জিনিয়ার, ভিডিও

ইউটিউবে অ্যালেন যে ভিডিওটি শেয়ার করেছেন সেখানে দেখা গিয়েছে, চারপায়ে রোবটে ভর করে হাঁটাচলা করছে সাপ, আর তার শরীরটা ট্রান্সপারেন্ট টিউবে থাকার কারণে পুরোটাই দৃশ্যমান। ইউটিউবে অ্যালেন যে ভিডিওটি শেয়ার করেছেন সেখানে দেখা গিয়েছে, চারপায়ে রোবটে ভর করে হাঁটাচলা করছে সাপ, আর তার শরীরটা ট্রান্সপারেন্ট টিউবে থাকার কারণে পুরোটাই দৃশ্যমান।
 

লস অ্যাঞ্জেলসের ইঞ্জিনিয়ার এবং ইউটিউবার অ্যালেন প্যান এমনই অদ্ভুত রোবট লেগস বা রোবট পা তৈরি করেছেন। লম্বা টিউব ব্যবহার করে চারটি প্লাস্টিক পা কন্ট্রোলবোর্ডের সঙ্গে জুড়ে দিয়ে এই রোবট পা তৈরি করেছেন তিনি। ইউটিউবে অ্যালেন যে ভিডিয়োটি শেয়ার করেছেন সেখানে দেখা গিয়েছে, চারপেয়ে রোবটে ভর করে হাঁটাচলা করছে সাপ, আর তার শরীরটা ট্রান্সপারেন্ট টিউবে থাকার কারণে পুরোটাই দৃশ্যমান।



মজার বিষয়টি হল, রোবটের বডি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে একটি সাপ চার পায়ের গাড়িতে চড়ার জন্য টিউবের মধ্যে ঢুকতে পারে এবং যখন খুশি চলে যেতে পারে। প্যান আরও জানিয়েছেন যে, সাপেরা যাতে কোনও ভাবে এই রোবট পায়ের উপরে চড়ে আঘাতপ্রাপ্ত না হয়, তার জন্য যে কোনও মুহূর্তে তারা নিজেরাই খুলে নিতে পারে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।