https://comcitybd.com/brand/Havit

নতুন এই ফিচারের প্রসঙ্গ তখনই আসলো, যখন ফেসবুকের মূল কোম্পানি মেটা মুনাফা বৃদ্ধি এবং টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের থেকে তীব্র প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছে।

ফেসবুকের নতুন ফিচার মাল্টিপল-প্রোফাইল, একইসঙ্গে ৫টি প্রোফাইল

নতুন এই ফিচারের প্রসঙ্গ তখনই আসলো, যখন ফেসবুকের মূল কোম্পানি মেটা মুনাফা বৃদ্ধি এবং টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের থেকে তীব্র প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছে। নতুন এই ফিচারের প্রসঙ্গ তখনই আসলো, যখন ফেসবুকের মূল কোম্পানি মেটা মুনাফা বৃদ্ধি এবং টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের থেকে তীব্র প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছে।
 

একক অ্যাকাউন্ট থেকে একাধিক প্রোফাইল তৈরির একটি ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছে ফেসবুক, মূলত ব্যবহারকারীর সংখ্যা বাড়াতেই এমন উদ্যোগ। ফেসবুকের মুখপাত্র লিওনার্ড লাম এক বিবৃতিতে জানান, “ফেসবুক সম্পর্ক এবং আগ্রহ এর ভিত্তিতে ব্যবহারকারীদের অভিজ্ঞতা অর্জনে সহায়তা করার লক্ষ্যে এই বৈশিষ্ট্যটি নিয়ে কাজ করছে।"

নতুন এই ফিচারের প্রসঙ্গ তখনই আসলো, যখন ফেসবুকের মূল কোম্পানি মেটা মুনাফা বৃদ্ধি এবং টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের থেকে তীব্র প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছে। প্রতিটি প্রোফাইলে আলাদা আলাদা নাম ব্যবহার করতে পারবে। যদিও  ফেসবুকের যাত্রা'র শুরুর থেকেই তার ব্যবহারকারীদের একাধিক অ্যাকাউন্ট রাখতে নিষেধ করে।

এই ফিচারটির মাধ্যমে মূল অ্যাকাউন্টের অধীনে পাঁচটি প্রোফাইল তৈরি করার অনুমতি দেয়। যা তাদের বিভিন্ন বিষয় বা গোষ্ঠীর সাথে যুক্ত থাকতে সাহায্য করবে। এতে ঘনিষ্ঠ বন্ধু বনাম সহকর্মীদের সাথে যুক্ত থাকার জন্য ডিজাইন করা প্রোফাইল বা গেমিংয়ের মতো নির্দিষ্ট শখের জন্য নিবেদিত একটি প্রোফাইল অন্তর্ভুক্ত থাকতে পারে।

মূলত, মেটা সামাজিক মিডিয়ার পরিবর্তে ভবিষ্যৎ কেন্দ্রীভূত, ভার্চুয়াল-রিয়েলিটি সমৃদ্ধ মাধ্যম মেটাভার্সকে নিয়ে একটি কোম্পানি রূপান্তরের মাঝখানে রয়েছে? তাই এই মুহূর্তে বিনিয়োগের জন্য তাদের প্রচুর মুনাফা প্রয়োজন। এ লক্ষ্যেই কোম্পানিটি সম্প্রতি ফেসবুক এবং ইনস্টাগ্রামকে আরও একীভূত করতে কাজ করছে। উদাহরণস্বরূপ, বর্তমানে ফেসবুকের নিউজফিডে ইনস্টাগ্রাম রিলস দেখানো।

নতুন মাল্টিপল-প্রোফাইল বৈশিষ্ট্যের ব্যবহারকারীরা তাদের তৈরি প্রতিটি প্রোফাইলে আলাদা আলাদা নাম ব্যবহার করতে পারবে। তবে লামের মতে, ভুল তথ্য উপস্থাপন এবং ছদ্মবেশ ধারণ করা ফেসবুকের নিয়মের অধীনে থাকবে। এছাড়া ব্যবহারকারীর প্রধান প্রোফাইলকে অবশ্যই প্ল্যাটফর্মের নিয়ম মেনে চলতে হবে। তাকে প্রকৃত নামটিই ব্যবহার করতে হবে। এছাড়া পরবর্তী আপডেটে ফেসবুকের কিছু নতুন বৈশিষ্ট্য আসতে পারে। যেমন: ফেসবুক ডেটিং এবং একটি পেজ তৈরি করার ক্ষমতা (শুধুমাত্র ব্যবহারকারীদের প্রধান প্রোফাইলে করা যাবে)।
 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।