https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেট

পৃথিবীর থেকেও দ্রুত ইন্টারনেট পরিষেবা মিলবে চাঁদে

পৃথিবীর থেকেও দ্রুত ইন্টারনেট পরিষেবা মিলবে চাঁদে পৃথিবীর থেকেও দ্রুত ইন্টারনেট পরিষেবা মিলবে চাঁদে
 

চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি, পৃথিবীর থেকেও দ্রুত ইন্টারনেট পরিষেবা মিলবে চাঁদে


জানেন কি পৃথিবীর চেয়ে চাঁদে ইন্টারনেটের গতি ফাস্ট। হ্যাঁ, এখন পৃথিবীর চেয়ে চাঁদে ইন্টারনেটের গতি বেশি হবে। বিজ্ঞানীরা একটি উপায় খুঁজে পেয়েছেন যার মাধ্যমে চাঁদে ব্রডব্যান্ড গতি প্রতি সেকেন্ডে ২০ মেগাবিটের মধ্যে হবে। 


আপনার এলাকায় ইন্টারনেট কানেকশন কেমন বলুন তো! এৎ উত্তরে কেউ বলবেন ভালো কেউ বলবেন একেবারে বাজে, আবার কেউ বলবেন কখনও ভালো কখনও বাজে। তবে জানেন কি পৃথিবীর চেয়ে চাঁদে ইন্টারনেটের গতি ফাস্ট। হ্যাঁ, এখন পৃথিবীর চেয়ে চাঁদে ইন্টারনেটের গতি বেশি হবে। বিজ্ঞানীরা একটি উপায় খুঁজে পেয়েছেন যার মাধ্যমে চাঁদে ব্রডব্যান্ড গতি প্রতি সেকেন্ডে ২০ মেগাবিটের মধ্যে হবে। 


ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজি (MIT) এর একটি গবেষণা দল, নাসার সঙ্গে কাজ করে, ডেটা যোগাযোগ প্রযুক্তি প্রদর্শন করেছে। এই প্রদর্শনের সময়, চাঁদ থেকে পৃথিবীতে এবং তারপর পৃথিবী থেকে চাঁদে প্রচুর পরিমাণে ডেটা, ভিডিও এবং অডিও পাঠানো হয়েছিল।


এই লেজার সিস্টেমের RF সিগন্যালের মাধ্যমে ডাউনলোডের গতি পাওয়া গেছে ১৯.৪৪ MBPS এবং আপলোড গতি ৬২২ MBPS, যা আগের রেকর্ডের চেয়ে ৪৮০০ গুণ বেশি দ্রুত বলে জানা গিয়েছে। এই সিস্টেমটি সর্বকালের সেরা রেডিও ফ্রিকোয়েন্সি সিস্টেম দ্বারা করা ডাউনলোডের চেয়ে ৬ গুণ দ্রুত। লেজার সিস্টেম দ্বারা এই ডাউনলোডটি রেডিও সিস্টেমের তুলনায় ২৫ শতাংশ কম শক্তি খরচ করে৷


NASA-এর Lunar Laser Communication Demonstration ( LLCD ) এর অধীনে ২০ mbps ডেটা আপলোডের গতিও এখন পর্যন্ত ব্যবহৃত রেডিও ফ্রিকোয়েন্সি সিস্টেমের আপলোড গতির চেয়ে ৫০০০ গুণ বেশি। তাই প্রস্তুত থাকুন যে আপনিও যদি ভবিষ্যতে যাওয়ার সুযোগ পান, তবে দ্রুত গতির ইন্টারনেট উপভোগ করতে পারবেন।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।