https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেট

দ্রুত ও নিরাপদ ওয়েব ব্রাউজার

দ্রুত ও নিরাপদ ওয়েব ব্রাউজার দ্রুত ও নিরাপদ ওয়েব ব্রাউজার
 

দ্রুত ও নিরাপদ ওয়েব ব্রাউজার


সঠিক ওয়েব ব্রাউজার এবং প্রতিদিনের ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতার মাঝে বিস্তর পার্থক্য থাকতে পারে, কেননা আপনি হয়তো দ্রুততর পারফরম্যান্সকে অথবা উন্নততর সিকিউরিটিকে অথবা ডাউনলোডযোগ্য এক্সটেনশনের মাধ্যমে বেশি নমনীয়তাকে অগ্রাধিকার দিতে পারেন ব্রাউজার বেছে নেয়ার ক্ষেত্রে।


তবে যা-ই হোক, আপনি উন্নতমানে যে ব্রাউজারটি ব্যবহার করে আসছেন, সেটি হয়তো ব্রাউজারগুলোর মধ্যে সেরা নাও হতে পারে। তবে দীর্ঘদিনের ব্যবহার ও অভ্যাসের কারণে বাস্তবতা আপনার উপলব্ধিতে আসছে না যে, এই ব্রাউজারের চেয়ে সেরা কোনো ব্রাউজার থাকতে পারে, যা আপনার ইন্টারনেট ব্রাউজিং অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করবে।


লক্ষণীয়, ওয়েব ব্রাউজার ডেভেলপকারী প্রতিটি কোম্পানি দাবি করে আসছে, তাদের ডেভেলপ করা সর্বাধুনিক ওয়েব ব্রাউজারটি সবচেয়ে দ্রুত ও নিরাপদ। সুতরাং, সাধারণ ব্যবহারকারীদের জন্য সেরা ওয়েব ব্রাউজার নির্বাচন করা হয়ে ওঠে খুব কঠিন এক কাজ। আর তাই ইন্টারনেট ব্যবহারকারীরা যাতে তাদের ব্রাউজিং অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ, দ্রুততর এবং অধিকতর নিরাপদ করতে পারেন, সেজন্য উল্লেখযোগ্য কয়েকটি ব্রাউজারের বৈশিষ্ট্য তুলে ধরা হয়েছে, যার ওপর ভিত্তি করে ব্যবহারকারীরা তাদের কাজের ধরন-প্রকৃতি এবং প্রয়োজনীয়তার আলোকে সেরা ব্রাউজারটি নির্বাচন করতে পারেন। লক্ষণীয়, বিভিন্ন জরিপ প্রতিষ্ঠান বিভিন্ন বিষয়ের আলোকে সেরা ব্রাউজার নির্বাচন করে থাকে। তাই এ লেখায় উল্লিখিত ক্রমবিন্যাস কোনো ইউনিক ক্রমবিন্যাস নয়।


গুগল ক্রোম


যদি আপনার সিস্টেমে পর্যাপ্ত পরিমাণে রিসোর্স থাকে, তাহলে ক্রোম হতে পারে আপনার জন্য সেরা অপশন। ক্রোম ব্রাউজারের অনন্য বৈশিষ্ট্যগুলো হলো নিম্নরূপ:


* দ্রুত পারফরম্যান্স 

* অসীম সম্প্রসারণসাধ্য 

* প্রচন্ড রিসোস


ব্যবহার করে অর্থাৎ রিসোর্স হাংরি ক্রোমের সাথে গুগল তৈরি করে এক ব্যাপক-বিস্তৃত, কার্যকর ব্রাউজার এবং প্রত্যাশা করে এর অবস্থান হবে ব্রাউজার র‌্যাঙ্কিয়ে


মজিলা ফায়ারফক্স


মজিলা ফায়ারফক্সের ব্যাপক সংস্কার ও উন্নয়নের পর ধীরে ধীরে আবার ফিরে পেতে শুরু করেছে তার হারানো গৌরব। মজিলা হলো এক অলাভজনক মুক্ত সোর্স ওয়েব ব্রাউজার। মজিলা ফাউন্ডেশনের উদ্যোগে সারা বিশ্বের অনেক প্রোগ্রামারের প্রচেষ্টায় এটি তৈরি হয়েছে। মজিলা ফায়ারফক্সের অনন্য বৈশিষ্টগুলো হলো


* খুব দ্রুত 

* কম সিস্টেম রিসোর্স ব্যবহার করে 

* শক্তিশালী প্রাইভেসি টুল


গত ১৩ বছরের মধ্যে ফায়ারফক্সে অতিসম্প্রতি সবচেয়ে বড় আপডেট অন্তর্ভুক্ত করা হয়, যা এই ব্রাউজারকে নিয়ে যায় এ লেখায় উল্লিখিত তালিকার শীর্ষে। ফায়ারফক্স সবসময় এর ফ্লেক্সিবিলিটি এবং এক্সটেনশন সাপোর্টের জন্য সুপরিচিত। তবে সাম্প্রতিক বছরগুলোতে স্পিডের বিবেচনায় ফায়ারফক্স এর প্রতিদ্বদ্বীদের তুলনায় পিছিয়ে পড়ছে। ফায়ারফক্স কোয়ান্টাম প্রথম অবমুক্ত হয় গত বছর। উপস্থাপন করে ব্রাউজারের সার্বিক কোড বেজ উন্নয়ন, ফলে এর স্পিড এখন গুগল ক্রোমের সাথে তুলনা করা যায়। এ বৈশিষ্ট্য শুধু সেরা কমপিউটারগুলোয় সীমাবদ্ধ নয় বরং নতুন ফায়ারফক্স যার্ম ব্যবহার করে প্রয়োজন অনুযায়ী এমন কি অনেকগুলো ট্যাব ওপেন রেখেও। প্রাইভেসির বিবেচনায় ফায়ারফক্স এক দারুণ চমৎকার পয়েন্ট অর্জন করে। মজিলা হলো এক অলাভজনক অর্গানাইজেশন, যার অর্থ হলো আপনার ডাটা বিক্রি করার জন্য অন্যান্য ব্রাউজার ডেভেলপারদের মতো একই ধরনের আবেগপ্রবণ নয়। এ অর্গানাইজেশন ব্রাউজারকে নিয়মিতভাবে আপডেট করে আসছে তার ব্যবহারকারীদের প্রাইভেসি সুরক্ষিত করতে।


কোয়ান্টাম এক্সটেনশনের জন্য একটি নতুন সিস্টেম প্রবর্তন করে, যা প্রতিহত করে খারাপ ডেভেলপারদের। ম্যালিশাস ব্রাউজারের ইন্টারনাল কোড পরিবর্তন ঘটায়।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।