https://comcitybd.com/brand/Havit

গুগল ও অ্যাপলকে তাদের অ্যাপ-স্টোর থেকে চীনা জনপ্রিয় অ্যাপ্লিকেশন 'টিকটক'কে সরিয়ে নেয়ার সুপারিশ করল মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন

গুগল-অ্যাপলকে 'টিকটক' সরিয়ে নেয়ার সুপারিশ মার্কিন যুক্তরাষ্ট্রের

গুগল-অ্যাপলকে 'টিকটক' সরিয়ে নেয়ার সুপারিশ মার্কিন যুক্তরাষ্ট্রের গুগল-অ্যাপলকে 'টিকটক' সরিয়ে নেয়ার সুপারিশ মার্কিন যুক্তরাষ্ট্রের
 

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশনের (এফসিসি) একজন কমিশনার অ্যাপল ও গুগলকে তাদের অ্যাপ-স্টোর থেকে চীনা জনপ্রিয় অ্যাপ্লিকেশন 'টিকটক'কে সরিয়ে নেয়ার সুপারিশ করেছেন। ডাটা সুরক্ষার ব্যাপারে উৎকণ্ঠা জানিয়ে বিষয়টি বিবেচনা করতে বলা হয়েছে গুগল-অ্যাপলকে। এফসিসি কমিশনার ব্রেন্ডন কার গুগল এবং অ্যাপলের সিইও’র নিকট চিঠি পাঠিয়ে এই সুপারিশ করেছেন।

চিঠিতে উনি লিখেছেন- "চীনা জনপ্রিয় ভিডিও-শেয়ারিং অ্যাপ্লিকেশন 'টিকটক' তাদের অ্যাপ-স্টোর পলিসি মেনে চলে না। তার মতে, সামনে থেকে টিকটককে যেমন নোটিশ যায় এটি প্রকৃতপক্ষে তেমন না। এটি একমাত্র মজার ভিডিও বা মেম শেয়ার করার একটি অ্যাপ্লিকেশন নয়। প্রকৃতপক্ষে অ্যাপ্লিকেশনটি গোপনে ইউজারদের বিপুল পরিমাণ পার্সোনাল ইনফরমেশন চুরি করে তাদের উপর পর্যবেক্ষণের কাজ করে। টিকটক জাতীয় সিকিউরিটির জন্য ঝুঁকি তৈরি করছে বলেও অভিযোগ তোলা হয়। কারণ হিসেবে বলা হয়েছে, তাদের হাতে যাওয়া ডেটাগুলো বেইজিং সহজে পাচ্ছে। গেল সপ্তাহেই মার্কিন সংবাদ মাধ্যম "আউটলেট বাজফিড" তাদের প্রতিবেদনে জানিয়েছিল, মার্কিন নাগরিকদের নানা ইনফরমেশন চীনের হাতে যাচ্ছে। তারপরই টিকটক নিয়ে এই চিঠি গেল এফসিসি থেকে।

যুক্তরাষ্ট্রের একজন সিকিউরিটি বিশেষজ্ঞ বলছেন, মার্কিন নাগরিকদের কোনো ডাটা যদি টিকটকের হাতে যায় তাহলে তা চীনা গর্ভনমেন্টের হাতেও যাচ্ছে। চীনা গর্ভনমেন্টের সঙ্গে যোগসাজসের অভিযোগ আগেও উঠেছে টিকটিকের বিরুদ্ধে।

- সংবাদ সূত্র সিবিসি নিউজ।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।