https://www.brandellaltd.com/

মাইক্রোসফট নিয়ে আসছে নতুন এআই মডেল ‘ভ্যাসা ওয়ান’

মাইক্রোসফট নিয়ে আসছে নতুন এআই মডেল ‘ভ্যাসা ওয়ান’ মাইক্রোসফট নিয়ে আসছে নতুন এআই মডেল ‘ভ্যাসা ওয়ান’
 

ছবিতে থাকা ব্যক্তি ঠোঁট নাড়িয়ে কথা বলবে ছবির সঙ্গে অডিও ক্লিপ যুক্ত করলেই। কথা বলার সময় চেহারার অভিব্যক্তিও পরিবর্তন করবে।

এআই প্রযুক্তির মাধ্যমে মাইক্রোসফটের ‘ভ্যাসা ওয়ান’ এআই মডেল ছবিতে থাকা ব্যক্তির ঠোঁট ও চেহারার অভিব্যক্তি পরিবর্তনের মাধ্যমে ভিডিও তৈরি করে দেবে।

যেকোনো ছবিতে থাকা ব্যক্তির মুখ দিয়ে শব্দ উচ্চারণের মাধ্যমে ভিডিও তৈরি করা যাবে এআই প্রযুক্তিনির্ভর মডেলটি কাজে লাগিয়ে। 

এআই মডেলটি ভার্চ্যুয়াল চরিত্রকে সহজে প্রাণবন্তভাবে উপস্থাপনের জন্য তৈরি করা হয়েছে। ছবি ও অডিও প্রম্পট দেওয়ার পর মডেলটি স্বয়ংক্রিয়ভাবে ছোট আকারের ভিডিও তৈরি করবে, সেখানে অডিওতে থাকা বার্তা অনুযায়ী ভার্চ্যুয়াল চরিত্রের ঠোঁট নড়াচড়া করবে।

এমনকি মুখ ও অঙ্গপ্রত্যঙ্গের ভঙ্গিও হবে নিখুঁত। ভ্যাসা ওয়ান এআই মডেলের মাধ্যমে সর্বোচ্চ এক মিনিট দৈর্ঘ্যের ভিডিও তৈরি করা যাবে।

৫১২ ও ৫১২ রেজল্যুশনের ভিডিওতে বাস্তবের মতোই ছবিতে থাকা ব্যক্তি কথা বলবে। ভিডিওগুলো চাইলে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আদান-প্রদানের পাশাপাশি সংরক্ষণও করা যাবে। 

মাইক্রোসফট নতুন এ মডেল এখনই সবার জন্য উন্মুক্ত করছে না। মাইক্রোসফট জানিয়েছে, এআই টুল ব্যবহার করে নকল ভিডিও বানিয়ে প্রতারণা ও গুজব তৈরি আশঙ্কা রয়েছে।

তাই এখনই মডেলটি সবার জন্য উন্মুক্ত করা হবে না। এমনকি মডেলটির কোনো পরীক্ষামূলক সংস্করণও উন্মুক্ত করা হবে না। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।