https://www.brandellaltd.com/

অব্যবহৃত ডাটা যুক্ত হবে নতুন প্যাকেজে

অব্যবহৃত ডাটা যুক্ত হবে নতুন প্যাকেজে অব্যবহৃত ডাটা যুক্ত হবে নতুন প্যাকেজে
 
নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) মোবাইল ফোন অপারেটরদের ডাটা এবং ডাটা প্যাকেট নির্দেশিকা-২০২৩ সংশোধন করে অব্যবহৃত ডেটার নির্ধারিত সীমার নিয়মটি সম্পূর্ণভাবে সরিয়ে নিয়েছে। 

ফলে এখন থেকে আর মোবাইল ইন্টারনেটের কোনো প্যাকেজের ডাটা থেকে গেলেও মেয়াদ শেষে তা শূন্য হবে না। গ্রাহকরা একই প্যাকেজের সব অব্যবহৃত ডাটা নতুন প্যাকেজে ব্যবহার করতে পারবেন।

মেয়াদ শেষ হয়ে ডাটা ফেরত না পাওয়ায় গ্রাহকেরা দীর্ঘ দিন ধরে অসন্তোষ প্রকাশের পরিপ্রেক্ষিতে বিটিআরসি মোবাইল ইন্টারনেটের এই প্রতিবন্ধকতাটাও তুলে নিয়েছে বলে মঙ্গলবার (৯ জানুয়ারি) নিশ্চিত করেছে বিটিআরসির।  

আগে একজন গ্রাহক তার চলমান প্যাকেজের অব্যবহৃত ডাটার ৫০ জিবি পর্যন্ত ব্যবহারের সুযোগ পেতেন। তবে, নতুন নির্দেশনা অনুযায়ী এই সীমা আর থাকছে না।

ফলে প্যাকেজের মেয়াদ শেষ হওয়ার পরও ১০০ জিবি ডাটা থাকলেও নতুন একই ডাটা প্যাকেজে ওই ডাটা এবং সঙ্গে আগের অব্যবহৃত ১০০ জিবি ব্যবহার করতে পারবেন গ্রাহক। 

মোবাইল ইন্টারনেটে গ্রাহকের স্বাধীনতা প্রতিষ্ঠায় প্যাকেজকে গ্রাহক বান্ধব করা এবং অব্যবহৃত ডেটা ব্যবহারের সুযোগ দিতে সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নেতৃত্বে বিটিআরসি অপারেটরদের সঙ্গে দফায় দফায় আলোচনা ও বৈঠক করে।

এর পরিপ্রেক্ষিতে গত বছরের ১৫ অক্টোবর থেকে ডাটা ক্যারি ফরোয়ার্ডের নির্দেশিকা প্রকাশ হয়। নতুন নির্দেশিকায় বলা হয়, মেয়াদ শেষ হওয়ার আগে একই প্যাকেজ কিনলে ডাটা ক্যারি ফরওয়ার্ড হবে।

একই ভলিউমের ৭ বা ৩০ দিন মেয়াদের প্যাকেজ ব্যবহার করার ক্ষেত্রে মেয়াদ শেষ হওয়ার আগেই গ্রাহক ওই প্যাকেজ আবার ক্রয় করলে ডাটা ক্যারি ফরওয়ার্ড হবে। ক্যারি ফরওয়ার্ড করা যাবে সর্বোচ্চ ৫০ জিবি ডাটা পর্যন্ত।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।