https://comcitybd.com/brand/Havit

মাস্কের স্টারলিংক গাজায় ইন্টারনেট সেবা প্রদান করবে

মাস্কের স্টারলিংক গাজায় ইন্টারনেট সেবা প্রদান করবে মাস্কের স্টারলিংক গাজায় ইন্টারনেট সেবা প্রদান করবে
 

ইলন মাস্কের কোম্পানি স্পেসএক্স গাজায় স্টারলিঙ্ক ইন্টারনেট সরবরাহ করবে। এই প্রচেষ্টার জন্য, স্পেসএক্স বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থার (আইএনজিও) কাছ থেকে সহায়তা নেবে। ইসরায়েলের যোগাযোগমন্ত্রী এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন। ডেনমার্কের কোপেনহেগেনের চিকিৎসক আনাস্তাসিয়া মারিয়া লুপিস সবসময়ই ইসরায়েলি আগ্রাসনের বিরোধিতা করেছেন।

এক্সে তাঁর ৯ লাখ ২৭ হাজার অনুসারী আছে। মাস্ককে ট্যাগ করে, তিনি গাজার দুর্বল ইন্টারনেট এবং টেলিযোগাযোগ পরিষেবার উল্লেখ করেছেন। মাস্ক পোস্টের প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, "এটা স্পষ্ট নয় যে গাজার গ্রাউন্ড লিঙ্ক কে নিয়ন্ত্রণ করে। তাদের (স্পেসএক্স) সঙ্গে কোনো টার্মিনাল থেকে যোগাযোগ করা হয়নি।

একাধিক আন্তর্জাতিক দাতা সংস্থার সহায়তায়, স্টারলিংক গাজায় ইন্টারনেট পরিষেবা সরবরাহ করবে, যা উল্লেখযোগ্যভাবে শুক্রবার রাতে যখন ইসরাইল নির্বিচারে বোমা হামলা চালায় তখন তার ইন্টারনেট এবং টেলিযোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণরূপে ভেঙে পড়ে। এটি নিরুপায় গাজাবাসীকে অ্যাম্বুলেন্সের মতো জরুরি পরিষেবাগুলিকে কল করে সাহায্য চাইতে ব্যর্থ হচ্ছে

তবে ফোনের সিগন্যাল খুবই দুর্বল। এর আগে, স্টারলিংক স্যাটেলাইট যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ইন্টারনেট পরিষেবাও দিয়েছিল। যখন ইউক্রেন রাশিয়ান সৈন্যদের আক্রমণ করার জন্য পরিষেবাটি ব্যবহার করতে চেয়েছিল, মাস্ক রাজি হননি।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।