https://comcitybd.com/brand/Havit

দেশে ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে

দেশে ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে দেশে ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে
 

দেশে মোট ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটি ১৯ লাখ ছাড়িয়েছে। চলতি বছরের আগস্টে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ১০ লাখ। মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১১ কোটি ৯৭ লাখ পৌঁছেছে, যা মোট ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যার ৯০ দশমিক ৭৯ শতাংশ। বাকি গ্রাহকরা ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করেন। জুলাই মাসে প্রথমবারের মতো ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটি টাকা অতিক্রম করার পরে এটি আসে।

ফেব্রুয়ারি থেকে টানা সাত মাস ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। গত বছরের ফেব্রুয়ারিতে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধির ছয় মাস পর, ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বাড়তে শুরু করে এবং আগস্ট পর্যন্ত তা অব্যাহত থাকে। এরপর মার্চ ও জুন মাসে ব্রডব্যান্ড ব্যবহারকারীর সংখ্যাও বেড়েছে এবং ফেব্রুয়ারি থেকে প্রতি মাসে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। বিটিআরসি প্রায় সমস্ত ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর কাছ থেকে বাজার বিশ্লেষণ, পরামর্শ এবং তথ্য সংগ্রহের মাধ্যমে ব্রডব্যান্ড গ্রাহক তথ্য হিসাব করে।

তবে বিটিআরসি তথ্য নির্ধারণ করতে পারে না যে কতজন মানুষ একাধিক সিম কার্ড ব্যবহার করে ইন্টারনেট ব্যবহার করছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক পরিচালিত বাংলাদেশ স্যাম্পল ভাইটাল স্ট্যাটিস্টিকস প্রজেক্টের তথ্য দেখায় যে দেশের জনসংখ্যার ৪১ শতাংশ পাঁচ বছরের বেশি বয়সের মানুষ ইন্টারনেট ব্যবহার করছে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।