https://comcitybd.com/brand/Havit

প্রযুক্তি

কয়েক সেকেন্ডে অপরাধী শনাক্তের প্রযুক্তি এনেছে এনটেক ল্যাব

কয়েক সেকেন্ডে অপরাধী শনাক্তের প্রযুক্তি এনেছে এনটেক ল্যাব কয়েক সেকেন্ডে অপরাধী শনাক্তের প্রযুক্তি এনেছে এনটেক ল্যাব
 

কয়েক সেকেন্ডে অপরাধী শনাক্তের প্রযুক্তি এনেছে এনটেক ল্যাব


বাংলাদেশে ফেসিয়াল রিকগনিশনের জন্য অত্যাধুনিক সফটওয়্যার নিয়ে এসেছে এনটেক ল্যাব। দেশের সিকিউরিটি সার্ভিস ও বাণিজ্যিক গ্রাহকদের মধ্যে এই প্রযুক্তির বিপণনের জন্য রুশ প্রতিষ্ঠান এনটেক ল্যাব বাংলাদেশী সফটওয়্যার কোম্পানি রিবাট মেটাটেকের সাথে চুক্তি করেছে। গত ৭ এপ্রিল রাজধানীর একটি হোটেলে এ প্রযুক্তির বিষয়ে তুলে ধরে এনটেক ল্যাব।


প্রতিষ্ঠানটি জানায়, ডাটাবেজে সংরক্ষিত ব্যক্তির ইমেজের সাথে মিলিয়ে দেখার সুবিধা দেয় এ প্রযুক্তি। যদি মিল পাওয়া যায়, তবে তাৎক্ষণিকভাবে তা আইন প্রয়োগকারী সংস্থাকে জানিয়ে দেয়। নির্দিষ্ট ব্যক্তি ক্যামেরায় ধরা পড়ার পর থেকে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সংকেত পৌঁছা পর্যন্ত পুরো প্রক্রিয়াটিতে সময় লাগে মাত্র কয়েক সেকেন্ড। এর ফলে অতি দ্রæততার সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়। 

আয়োজকরা জানান, এনটেক ল্যাব হলো প্রথম কোনো রুশ সফটওয়্যার ডেভেলপার কোম্পানি যারা বাংলাদেশের বাজারে পদার্পণ করল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশে রুশ দূতাবাসের প্রেস অ্যাটার্চ আমাতুলা খানোভা, রিবাট মেটাটেকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম সারোয়ার, দক্ষিণ এশিয়ায় এনটেক ল্যাবের ব্যবসায় উন্নয়ন ও বিক্রয় বিভাগের প্রধান পাভেল বরিসভ।


রিবাট মেটাটেকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম সারোয়ার জানান, ফেসিয়াল রিকগনিশন ব্যবহারের মাধ্যমে সরকার এবং নিরাপত্তা সংস্থাগুলোকে অধিক আস্থা ও দ্রæততার সাথে কাজ করার সুবিধা দেবে। বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোও এই প্রযুক্তি থেকে লাভবান হতে পারে। রিটেইল আউটলেট, প্রদর্শনী হল, ট্রেড সেন্টারগুলো তাদের ভিজিটরের সংখ্যা, জেন্ডার, বয়স, ভিজিটের গড় সময়কাল, নতুন অথবা নিয়মিত ভিজিটর বিষয়ে বিশ্লেষণমূলক তথ্য পাওয়া সম্ভব হবে। এছাড়া প্রবেশ নিয়ন্ত্রণ ও উপস্থিতি ব্যবস্থাপনা পদ্ধতিতেও প্রযুক্তিটি ব্যবহারযোগ্য বলে জানান তিনি। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।