https://comcitybd.com/brand/Havit

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তিবিদদের সম্মাননা দিচ্ছে সিটিও ফোরাম বাংলাদেশ

তথ্যপ্রযুক্তি তথ্যপ্রযুক্তি
 

তথ্যপ্রযুক্তিবিদদের সম্মাননা দিচ্ছে সিটিও ফোরাম বাংলাদেশ


নিভৃচারী তথ্যপ্রযুক্তিবিদদের সম্মানিত করতে যাচ্ছে প্রযুক্তিবিদদের অলাভজনক এবং অ-রাজনৈতিক প্রতিষ্ঠান সিটিও ফোরাম বাংলাদেশ। সিটিও এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদানে মঙ্গলবার থেকে উন্মুক্ত করা হয় বিশেষ ওয়েবসাইট। আগামী দুই মাস ধরে এই সম্মাননা পদক প্রাপ্তির যোগ্য ব্যক্তি বাছাইয়ের কাজ। সিটিও অব দ্য ইয়ার, সিটিও ফোরাম ই-গভর্নেন্স অ্যাওয়ার্ডসহ চারটি ক্যাটাগরিতে সম্মাননার জন্য মনোনীত হতে পারবেন।


দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সম্মাননা অনুষ্ঠানের লোগো উন্মোচন করা হয়। এসময় সিটিও ফোরাম সভাপতি তপন কান্তি সরকার জানান, সম্মাননাটি যেনো সর্বজনগ্রাহ্য ও পক্ষপাত মুক্ত হয় এ জন্য ডঃ মোহাম্মদ কায়কোবাদ এবং প্রফেসর ডঃ সৈয়দ আক্তার হোসেনের সমন্বয়ে চারজনের একটি বাছাই কমিটি করা হয়েছে।


সিটিও ফোরাম বাংলাদেশ সভাপতি তপন কান্তি সরকার বলেন, ডিজিটাল বাংলাদেশ সফলতার পেছনে রয়েছেন তথ্যপ্রযুক্তিবিদ। কিন্তু তারা সবসময় পর্দার আড়ালে থাকে। সামনে আসে না। এজন্য তাদের সামনে আনতে কিছু কার্যক্রম পরিচালনা করি। তাদের আপডেড রাখতে আমরা করোনার দুই বছরে বিভিন্ন ওয়েবিনার করেছি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে বিশ্ববিদ্যলয় শিক্ষার্থীদের সেতুবন্ধন করতে আমরা প্রথম আমাজন এবং পরের বার এটুআই ও হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে হ্যাকাথন করি। এই হ্যাকাথনে ফেয়ার গ্রুপ ও হুন্দাই যুক্ত হয়। 


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিটিও ফোরাম বাংলাদেশ সাধারণ সম্পাদক আরফে এলাহী মানিক। তবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলাদেশ সরকারের এটু আই এর এ প্রধান প্রযুক্তি কর্মকর্তা বলেন, ত্রিমুখী কর্মপদ্ধতি বাস্তবায়নের মাধ্যমে সিটিও ফোরাম এখন একাডেমি-ইন্ডস্ট্রি এবং সরকারের মধ্যে ম্যাচমেকিংয়ে প্রবেশ করেছে। সবাইকে আমরা একসঙ্গে নিয়ে আসতে কাজ করছি। 

অনুষ্ঠানে সিটিও ফোরাম উপদেষ্ঠা ও প্রফেসর ডঃ সৈয়দ আক্তার হোসাইন জানান, এবার কেন্দ্র থেকে প্রান্তে তারুণ্যেও উদ্ভাবনদেরকে বিশ্বের সঙ্গে পরিচয় করিয়ে দিবে সিটিও ফোরাম। এবারের উদ্ভাবনী প্রতিযোগিতাটি যুগান্তকরী মেলায় পরিণত হবে বলে বিশ্বাস করেন তিনি।


অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ। তিনি বলেন, সিটিও ফোরামের উদ্ভাবনী হ্যাকাথন অনন্য একটি উদ্যোগ। এ ধরণের উদ্যোগের সঙ্গে হাইটেক পার্ক কর্তপক্ষ এবারও তাদের পাশে থাকবে। তরুণ সমাজকে নিয়ে উদ্ভাবনী জাতি হিসেবে প্রতিষ্ঠায় এ প্রচেষ্টার জন্য শুভকামনা করছি। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।