https://www.brandellaltd.com/

প্রযুক্তির খবর

স্টারলিংক ইস্যুতে পলকের সঙ্গে দেখা করেন পিটার হাস

স্টারলিংক ইস্যুতে পলকের সঙ্গে দেখা করেন পিটার হাস স্টারলিংক ইস্যুতে পলকের সঙ্গে দেখা করেন পিটার হাস
 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সাক্ষাৎ করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।


বৃহস্পতিবার (১০ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় তারা উভয় দেশের অভিন্ন স্বার্থের বিভিন্ন বিষয়, বিশেষ করে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে আলোচনা করেন। তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বিগত ১৪ বছরে বাংলাদেশের তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে বিভিন্ন কার্যক্রমসহ সার্বিক অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।


প্রতিমন্ত্রী বাংলাদেশের জনগণের নিরাপত্তা ও মঙ্গল নিশ্চিত করতে সাইবার নিরাপত্তা আইন ও তথ্য সুরক্ষা আইন বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন। প্রতিমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সহযোগিতায় তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাবে।


২০৪১ সালে একটি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে, প্রযুক্তিগত জনসংখ্যার ঐকমত্য তৈরি করা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড টেকনোলজি এবং বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলির সাথে যৌথভাবে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য সহযোগিতা করা। বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাত।


রাষ্ট্রদূত বলেন, তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ অনেক এগিয়ে। ভবিষ্যতে আরও এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বাংলাদেশের তরুণরা দেশে ও বিদেশে উদ্ভাবনে অবদান রাখছে। তিনি বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের উন্নয়ন ও উন্নয়নে মার্কিন সরকারের সহযোগিতা ভবিষ্যতেও আগের মতোই অব্যাহত থাকবে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।