https://comcitybd.com/brand/Havit

সাম্প্রতিক খবর

কৃত্রিম বুদ্ধিমত্তা নিজস্ব কোম্পানি এক্সআই চালু করলেন ইলন মাস্ক

কৃত্রিম বুদ্ধিমত্তা নিজস্ব কোম্পানি এক্সআই চালু করলেন ইলন মাস্ক কৃত্রিম বুদ্ধিমত্তা নিজস্ব কোম্পানি এক্সআই চালু করলেন ইলন মাস্ক
 

গত মার্চে যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যে এক্সএআই নামের কোম্পানির নিবন্ধন করেন ইলন মাস্ক। মঙ্গলবার কৃত্রিম বৃদ্ধিমত্তার এই কোম্পানির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন টেসলার প্রধান নির্বাহী ও টুইটারের এই মালিক। খবর রয়টার্স।


খবরে বলা হয়, চ্যাটজিপিটির বিকল্প হিসেবে যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় প্রযুক্তি কোম্পানিগুলোর প্রকৌশলীদের নিয়ে নতুন এই কোম্পানির যাত্রা শুরু হয়েছে। আর এর নেতৃত্বে আছেন স্বয়ং ইলন মাস্ক। এছাড়া গুগল ও ডিপমাইন্ডের সাবেক প্রকৌশলী ইগর বাবুসকিন, গুগলের রিসার্চ সায়েন্টিস্ট ক্রিশ্চিয়ান সেগেডি এবং মাইক্রোসফটের সাবেক কর্মকর্তা গ্রেগ ইয়াং রয়েছেন।


আগামী ১৪ জুলাই এক্সএআই একটি টুইটার স্পেস ইভেন্ট করবে।


গত মার্চে কোম্পানির নিবন্ধনের সময়েই ইলন মাস্ক কয়েক হাজার গ্রাফিক প্রসেসিং ইউনিট (জিপিইউ) কিনেছিলেন। তখনই ধারণা করা হয়, এই জিপিইউগুলো কৃত্তিম বুদ্ধিমত্তা প্রতিষ্ঠানগুলোর জন্যই কেনা।


২০১৫ সালে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রতিষ্ঠান ওপেনএআই যখন চালু হয় তখন ইলন মাস্ক এর সহ-প্রতিষ্ঠাতা ছিলেন। সে সময় কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করার প্রতি তার তেমন আগ্রহ ছিল না। ২০১৮ সালে ওই প্রতিষ্ঠান ছেড়েও দেন।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।