https://comcitybd.com/brand/Havit

আইসিটি

আইসিটি ক্যাডার চালুর দাবিতে অটল বাংলাদেশ কম্পিউটার সোসাইটি

আইসিটি ক্যাডার চালুর দাবিতে অটল বাংলাদেশ কম্পিউটার সোসাইটি আইসিটি ক্যাডার চালুর দাবিতে অটল বাংলাদেশ কম্পিউটার সোসাইটি
 
সদস্যদের সার্টিফায়েড ইনফরমেশন সিস্টেম অডিটর বা সিসা পরীক্ষার প্রস্তুতি নিয়ে প্রশিক্ষণ দিলো প্রযুক্তি পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস)। ১২শ’র অধিক প্রশিক্ষণার্থী অংশ নেন এই কর্মশালায়। কর্মশালায় ঘুরে ফিরে উঠে এসেছে আইসিটি ক্যাডার চালুর দাবি।

৪ ডিসেম্বর অনলাইনে অনুষ্ঠিত এই কর্মশালা উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সভাপতি অধ্যাপক ডঃ মোহাম্মদ শরীফ উদ্দিন। এসময় তিনি জানিয়েছেন, আইসিটি প্রফেশনালরা প্রথম শ্রেণীর পেশাজীবীদের মত সমমর্যাদা নিয়ে যাতে কর্মস্থলে কাজ করতে পারে, আইসিটি নীতিনির্ধারণী কাজে নিজ নিজ প্রতিষ্ঠানে যুক্ত হতে পারে ও যথাসময়ে পদন্নোতি পায় সে বিষয়টি নিশ্চিত করতে গত ১ ডিসেম্বর তারা  আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠক করেছেন। প্রতিমন্ত্রী এ বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন।

বিসিএস জয়েন্ট সেক্রেটারি (এডমিন ) ফাহাদ জামান চৌধুরীর সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষক ছিলেন রূপালী ব্যাংক লিমিটেডের সিনিয়র প্রিন্সিপাল অফিসার জি এম ফারুক।

উপস্থাপনায় তিনি বলেন, ব্যাংকিং ও টেলিকমিউনিকেশন খাতসহ যেখানেই তথ্যপ্রযুক্তি রয়েছে এর প্রত্যেকটি স্তরে সিসা অডিট প্রয়োজনীয়। কিন্তু বিশ্ব বাস্তবতার তুলনায় এনসিআই মানের সিসা সনদধারীদের সংখ্যা খুবইকম। ১৭০ জনের মতো রয়েছে।  এই সংখ্যা বাড়াতে আইসাকা ঢাকা চ্যাপ্টারের মতো বিভিন্ন সংগঠন কাজ করছে। এখন অনলাইনেই এই পরীক্ষা দেয়া যায় যে কোনো সময়। তাই পেশার নিজের মর্যাদা ও অবস্থান নিশ্চিত করতে শিগগিরি এই প্রশিক্ষণটি গ্রহণ করা দরকার।

কর্মশালার এক পর্যায়ে সোসাইটির গুরুত্ব এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির মহাপরিচালক আবদুর রহমান খান জিহাদ।

বক্তব্যে আইসিটি ক্যাডার বাস্তবায়ন ও সরকারের নীতি নির্ধারণে তাদের অংশগ্রহণ নিশ্চিতের দাবি জানান তিনি। এছাড়াও সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে শিগগিরি বিভাগীয় পর্যায়ে কমিট গঠন ও স্টুডেন্ট ফোরাম প্রতিষ্ঠাসহ নানা উদ্যোগ গ্রহণের কথা জানান জিহাদ। পাশাপাশি বার্ষিক সাধারণ সভার প্রস্তুতির কথাও তুলে ধরেন তিনি।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।