https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেট

ইন্টারনেট অ্যাক্সেস স্পিড টিউন করা

ইন্টারনেট অ্যাক্সেস স্পিড টিউন করা ইন্টারনেট অ্যাক্সেস স্পিড টিউন করা
 

ইন্টারনেট অ্যাক্সেস স্পিড টিউন করা


উইন্ডোজ এক্সপি চমৎকারভাবে ডিএনএস রেজ্যুলেশনকে হ্যান্ডল করতে পারে। ডিএনএস ক্যাশ সাইজ বাড়িয়ে আরো ভালো স্পিড পেতে পারেন। এ কাজটি করার জন্য নিচে বর্ণিত এন্টি রেজিস্ট্রিতে যুক্ত করতে হবে। dnstuning.reg ফাইলে যা লেখা আছে, তা সেভ করুন এবং রেজিস্ট্রি এডিটর ওপেন করে তা রেজিস্ট্রিতে সেভ করে নেভিগেট করুন :


HKEY_LOCAL_MACHINE/SYSTEM/Current Controlset/Services/Dnscache/Paramenter-এ ‘Cache Hash Table Bucket Size = dword : 00000001’ ‘Cache Hash Table Size = dword : 000012d’


ইন্টারনেট এক্সপ্লোরার টাইটেল বারে নিজের নাম


ইন্টারনেট এক্সপ্লোরারের টাইটেল বারে নিজের নাম লিখতে স্টার্ট মেনু থেকে Run-এ গিয়ে [Regedit] লিখুন। এবার এন্টার বাটন প্রেস করে প্রাপ্ত রেজিস্ট্রির মেনুতে ব্রাউজ করুন: HKEY_CURRENT_USER/Software/Microsoft/Internet Explorer/Main Modify/Create the Value Name [Window Title] according to the Value Data Listed Below. Data Type : REG-SZ [String Value]//Value Name : Window Title Value Data : [নাম লিখুন] এবার রেজিস্ট্রির এক্সিট বাটন ক্লিক করে পিসি রিস্টার্ট করুন।


কমপ্লিট শাটডাউন


উইন্ডোজ এক্সপি শাটডাউন করার পরও পুরোপুরি বন্ধ হয় না। কমপিউটার পুরোপুরি বন্ধ করার জন্য প্রথমে Control Panel-এ গিয়ে Power Options-এ ক্লিক অথবা Performance and maintenance হয়ে Power Options-এ ক্লিক করুন। নতুন আসা উইন্ডোর উপরের APM অপশনে ক্লিক করতে হবে। এবার Advanced Power Management-এর বক্সটি অর্থাৎ Enable Advanced Power Management Support কমপিউটার বন্ধ হয়ে যাবে Shutdown কমান্ড দেয়ার পর।


ফাইল এক্সটেনশন দেখা


ফাইল এক্সটেনশন দেখে ফাইলের ধরন সম্পর্কে অনুমান করা যায়। যেমন .jpg হচ্ছে ইমেজ ফাইল, .avi হচ্ছে ভিডিও ফাইল, .txt হচ্ছে টেক্সট ফাইল ইত্যাদি। ফাইল এক্সটেনশন দেখার জন্য My Computer-এ ডবল ক্লিক করুন। এবার View মেনু [উইন্ডোজ ৯৮-এ] অথবা Tools মেনু [উইন্ডোজ এক্সপিতে] থেকে ফোল্ডার অপশনে ক্লিক করে ভিউ ট্যাবে ক্লিক করুন। Advanced Settings টেক্সটবক্সে Hide File Extensions for Known File Type-এ টিক মার্ক তুলে দিয়ে Ok করুন।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।