https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেট

ব্লগে অ্যাডসেন্স পেতে কী কী প্রয়োজন

ব্লগে অ্যাডসেন্স পেতে কী কী প্রয়োজন ব্লগে অ্যাডসেন্স পেতে কী কী প্রয়োজন
 

ব্লগে অ্যাডসেন্স পেতে কী কী প্রয়োজন


যারা ব্লগিং করেন তাদের মেইন টার্গেট থাকে গুগল অ্যাডসেন্স থেকে আয় করা। যদিও অনেকে এ বিষয়ে ভালো জানেন না কীভাবে ব্লগ অ্যাডসেন্স অনুমোদন করাবেন। তাই আজকে এই পোস্টে আমার অভিজ্ঞতা অনুযায়ী কিছু টিপস শেয়ার করব, যেগুলো ফলো করলে আশা করি আপনাদের ব্লগ অ্যাডসেন্স অনুমোদনে কিছুটা হলেও কাজে আসবে।


নিচে কিছু টিপস বা মতামত শেয়ার করেছি। এগুলো ফলো করেই আমি আমার সাইটে অ্যাডসেন্স অনুমোদন পেয়েছি। তাই আশা করছি যদি এই টিপসগুলো ফলো করেন তাহলে আপনারাও আপনাদের ব্লগে অ্যাডসেন্স অনুমোদন পাবেন।


নিয়মিত পোস্ট শেয়ার করা 


আপনার সাইট অ্যাডসেন্স অ্যাপ্রুভ করানোর পূর্বে আপনার সাইটে নিয়মিত পোস্ট শেয়ার করুন। যদিও গুগল অ্যাডসেন্স নিয়মিত পোস্ট শেয়ার করার ওপর তেমন গুরুত্ব দেয় না। কিন্তু নিয়মিত পোস্ট করতে পারলে আপনার সাইটে ভালো পরিমাণে ভিজিটর আসবেন। আপনার সাইটে যদি ভালো ট্রাফিক থাকে তাহলে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভের পর ভালো পরিমাণে আয় করতে পারবেন।


ইউনিক পোস্ট করা


আপনার সাইটে যতটা সম্ভব কপি বা প্লেজারিজম-মুক্ত পোস্ট শেয়ার করুন। গুগল অ্যাডসেন্স প্লেজারিজম-যুক্ত পোস্ট পেলে সাইটে অ্যাপ্রুভাল দেয় না। এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আপনার পূর্বের পোস্টগুলো এবং নতুন যে পোস্টগুলো করবেন সব পোস্ট প্লেজারিজম আছে কিনা তা যাচাই করে সাইটে প্রকাশ করুন। 


ভালো নিশ সিলেক্ট করা


আজকাল গুগল অ্যাডসেন্স বেশ স্মার্ট হয়ে গেছে। অনেক সাইট দেখেছি যারা নিউজ নিয়ে কাজ করেছে, চলমান কিছু ট্রেন্ডিং নিশ নিয়ে কাজ করছে কিন্তু তাদের সাইটে অ্যাপ্রুভাল দিচ্ছে না। এর সঠিক কারণ আমিও জানি না। তাই আমি পরামর্শ দিব নিউজ রিলেটেড নিশ নিয়ে কাজ না করার।


এসইও, টেকনোলজি, গল্প এই টাইপের নিশ নিয়ে যারা কাজ করেন তারা সবাই কমবেশি সাইটে অ্যাপ্রুভাল পাচ্ছেন। সুতরাং যারা বর্তমান নিশ নিয়ে অ্যাপ্রুভাল পাননি তারা অন্য নিশ নিয়ে কাজ করেন। পরবর্তী সময় অ্যাপ্রুভাল নিয়ে আবার আগের নিশে ব্যাক করতে পারবেন।


প্রয়োজনীয় পেজ তৈরি করা


অনেকে বলে গুগল অ্যাডসেন্স পেতে হলে সাইটে নির্দিষ্ট কিছু পেজ তৈরি করা লাগে। আমিও আমার সাইটে কিছু পেজ তৈরি করে অ্যাডসেন্সে আবেদন করেছিলাম। সেক্ষেত্রে আপনিও আপনার ব্লগে কিছু পেজ তৈরি করে তারপর গুগলে আবেদন করতে পারেন। যে পেজগুলো তৈরি করবেন সেগুলো যেন আপনার সাইটের পোস্টের ভাষা অনুযায়ী হয়। অর্থাৎ আপনার পোস্টে যদি আপনি ইংলিশ ভাষা ব্যবহার করেন তাহলে পেজেও ইংলিশ ভাষা ব্যবহার করুন। আর পোস্টের ভাষা বাংলায় হলে পেজেও বাংলা ভাষা ব্যবহার করুন।


অ্যাডসেন্স আবেদনের পূর্বে আপনার ব্লগে সর্বনিম্ন তিনটি পেজ তৈরি করে রাখুন। তিনটির মধ্যে একটিতে ব্লগ সম্পর্কে (About us), আরেকটিতে যোগাযোগের মাধ্যম (Contact us) ও অন্যটিতে প্রাইভেসি পলিসি (Privacy Policy) লিখে রাখুন। 


প্রফেশনাল ডিজাইন


অ্যাডসেন্সে আবেদন করার পূর্বে আপনার সাইটে ভালো একটি থিম ব্যবহার করুন। অ্যাডসেন্স পাওয়াটা এখন আপনার সাইটের ডিজাইনের ওপর নির্ভর করে। যদি আপনার সাইটের ডিজাইন এলোমেলো হয় তাহলে আপনার সাইট রিজেক্ট হতে পারে। 


আপনার সাইটের ডিজাইন ক্লিন ও প্রফেশনালভাবে করুন যাতে ভিজিটর বুঝতে পারেন আপনার সাইটে কোন ধরনের পোস্ট শেয়ার করা হয়, কোথায় ক্লিক করলে কোন ধরনের পোস্ট ওপেন হবে। গুগল অ্যাডসেন্স সাইটের ডিজাইনের ওপর ভিত্তি করেও অ্যাডসেন্স অ্যাপ্রুভাল দেয়। হিজিভিজি ডিজাইন না করে ক্লিন ও প্রফেশনাল রাখুন; এতে আপনার অ্যাডসেন্স পাওয়ার চান্স বেড়ে যাবে। 


পোস্ট সম্পর্কে যেকোনো মতামত কমেন্টে জানাতে পারেন। আমরা আপনার মতামতকে গুরুত্বসহকারে দেখি।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।