https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেট

ইস্টার্ন হাউজিংয়ের কারণ ছাড়াই শেয়ারদর বাড়ছে

ইস্টার্ন হাউজিংয়ের কারণ ছাড়াই শেয়ারদর বাড়ছে ইস্টার্ন হাউজিংয়ের কারণ ছাড়াই শেয়ারদর বাড়ছে
 

ইস্টার্ন হাউজিংয়ের কারণ ছাড়াই শেয়ারদর বাড়ছে


কোনো ধরনের মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই অস্বাভাবিক শেয়ারদর বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের প্রতিষ্ঠান ইস্টার্ন হাউজিং লিমিটেডের। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি এমন তথ্য জানায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


প্রাপ্ত তথ্যমতে, সম্প্রতি কোম্পানিটির অস্বাভাবিক দর বৃদ্ধির কারণ জানতে চেয়ে ডিএসই নোটিশ পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ। শেয়ারদর বিশ্লেষণে দেখা গেছে, গত ১৮ আগস্ট থেকে কোম্পানিটির ধারাবাহিকভাবে শেয়ারদর বাড়ছে। ওই দিন ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ছিল ৫৭ টাকা ৬০ পয়সা, যা গত ২৮ আগস্ট লেনদেন হয় ৮০ টাকা ১০ পয়সায়। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই।


তবে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৬২ শতাংশ বা ৫০ পয়সা কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ৭৯ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল একই। দিনভর কোম্পানিটির ৩৭ লাখ ৮২ হাজার ৩২০টি শেয়ার মোট তিন হাজার ৫০২ বার হাতবদল হয়, যার বাজারদর ৩০ কোটি ৫৫ লাখ ৮০ হাজার টাকা। ওই দিনভর শেয়ারদর সর্বনি¤œ ৭৮ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ৮৪ টাকা ২০ পয়সায় লেনদেন করে। আর গত এক বছরের মধ্যে শেয়ারদর ৪৫ টাকা ৮০ পয়সা থেকে ৮৪ টাকা ২০ পয়সার মধ্যে ওঠানামা করে।


কোম্পানিটি ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৯৩ কোটি ৩৪ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৫৬৩ কোটি ১২ লাখ টাকা। কোম্পানিটির মোট ৯ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ১৫৩টি শেয়ার রয়েছে। কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।