https://comcitybd.com/brand/Havit

ভিআর (VR) ব্যবহার করে দূরে বসে শিক্ষা নেওয়া যাবে, যাতে মনে হবে শিক্ষার্থী শ্রেণিকক্ষে বসে আছে।

গ্রামীণফোন 5G এর পরীক্ষা করল ঢাকা এবং চট্রগ্রামে

ভিআর (VR) ব্যবহার করে দূরে বসে শিক্ষা নেওয়া যাবে, যাতে মনে হবে শিক্ষার্থী শ্রেণিকক্ষে বসে আছে। ভিআর (VR) ব্যবহার করে দূরে বসে শিক্ষা নেওয়া যাবে, যাতে মনে হবে শিক্ষার্থী শ্রেণিকক্ষে বসে আছে।
 

দেশে শীর্ষ মুঠোফোন অপারেটর প্রতিষ্ঠান গ্রামীণফোন উচ্চ গতির ইন্টারনেট-সেবা 5G নেটওয়ার্কের পরীক্ষামূলক পরিচালনা করেছে। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানিয়েছে, কানেকটিভিটির ভবিষ্যৎ উন্মোচনে তাদের এ পদক্ষেপ।  

 ঢাকার জিপি হাউসে ও চট্টগ্রামে গ্রামীণফোনের এই 5G পরীক্ষা করা হয়।  প্রতিষ্ঠানটি অন্যান্য বিভাগীয় শহরেও 5G'র পরীক্ষা করবে। গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা রাজধানীর জিপি হাউসে ইনোভেশন ল্যাবে 5G ট্রায়ালের অভিজ্ঞতা নেন।


5G চালু হলে মানুষ ঘরে বসেই ভিআর (ভার্চ্যুয়াল রিয়েলিটি বা ভিআর) ব্যবহার করে মাঠে রিয়েল টাইমে খেলা দেখার অনুভূতি পাবে। ভিআর (VR) ব্যবহার করে দূরে বসে শিক্ষা নেওয়া যাবে, যাতে মনে হবে শিক্ষার্থী শ্রেণিকক্ষে বসে আছে।  চালকবিহীন গাড়ি, ড্রোনে করে খাবার পৌঁছে দেওয়া ত্বরান্বিত করবে 5G। এছাড়া শিল্পকারখানায় এআই ব্যবহার করার ফলে একদিকে উৎপাদনশীলতা বাড়বে, অন্যদিকে ঝুঁকি অনেক কমানো যাবে। সেই সঙ্গে উৎপাদন খরচ অনেক কমবে।

উল্লেখ্য রাষ্ট্রীয় মুঠোফোন অপারেটর প্রতিষ্ঠান টেলিটক গত বছরের ১২ ডিসেম্বর ঢাকার নির্দিষ্ট কিছু স্থানে 5G পরীক্ষামূলকভাবে চালু করেছিল।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।