https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেট

নেটদুনিয়া ছেয়ে গিয়েছে নকল WhatsApp

নেটদুনিয়া ছেয়ে গিয়েছে নকল WhatsApp নেটদুনিয়া ছেয়ে গিয়েছে নকল WhatsApp
 

WhatsApp Fake Version: নেটদুনিয়া ছেয়ে গিয়েছে নকল WhatsApp-এ,

আপনি সঠিক ভার্সনটাই ব্যবহার করছেন তো?


WhatsApp এখন হ্যাকারদের প্রধান টার্গেট হয়ে উঠেছে। এর জন্য WhatsApp-এর ইউজারদের সতর্ক হওয়া প্রয়োজন, বিশ্বের সবথেকে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হল WhatsApp। সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে রয়েছে WhatsApp-এর কোটি কোটি ইউজার। এই কারণেই WhatsApp এখন হ্যাকারদের প্রধান টার্গেট হয়ে উঠেছে। এর জন্য WhatsApp-এর ইউজারদের সতর্ক হওয়া প্রয়োজন। সব সময় অরিজিনাল WhatsApp অ্যাপ ব্যবহার করা প্রয়োজন। কিন্তু অনেক ইউজাররাই বুঝতে পারেন না কোন অ্যাপ অরিজিনাল এবং কোন অ্যাপ ফেক।


এর জন্য WhatsApp এবং Meta-র হেড উইল ক্যাটহার্ট কয়েকটি পয়েন্ট শেয়ার করেছেন। এর মাধ্যমে WhatsApp-এর ইউজারদের সতর্ক করে দেওয়া হয়েছে ফেক WhatsApp অ্যাপের বিষয়ে। উইল ক্যাটহার্ট শেয়ার করেছেন বেশ কয়েকটি ইস্যু। কারণ ইউজাররা অনেকেই ব্যবহার করছেন মডিফায়েড/ফেক WhatsApp। এগুলো খুবই ক্ষতি করতে পারে ইউজারদের স্মার্টফোনের।


উইল কার্টহ্যাটের তরফে জানানো হয়েছে যে WhatsApp-এর মডিফায়েড ভার্সনে লুকিয়ে রয়েছে বিভিন্ন ধরনের ম্যালওয়্যার। কিন্তু, এই অ্যাপ পাওয়া যাচ্ছে প্লে স্টোরের বাইরে। এই ধরনের অ্যাপে বিভিন্ন ধরনের নতুন ফিচারের কথা বলা হয়েছে। কিন্তু, এর মাধ্যমে চুরি করা হচ্ছে ইউজারদের বিভিন্ন প্রয়োজনীয় তথ্য। উইল কার্টহ্যাটের তরফে জানানো হয়েছে যে তাঁরা এই ধরনের অ্যাপ সম্পর্কে ইতিমধ্যেই গুগলকে জানিয়েছেন এবং তাঁদের ইকোসিস্টেম থেকে সেটি ডিলিট করতে বলেছেন।


একই সঙ্গে WhatsApp ইতিমধ্যেই এই ধরনের বেশ কিছু অ্যাপ সনাক্ত করেছে এবং ব্লক করেছে। এছাড়াও WhatsApp এই ধরনের অ্যাপের বিরুদ্ধে ইনফোর্সমেন্ট অ্যাকশন নেওয়া শুরু করেছে। সুতরাং ইউজারদের জানানো হচ্ছে যে তাঁরা যেন শুধুমাত্র রিলায়েবেল অ্যাপ স্টোর থেকেই WhatsApp ডাউনলোড করেন। এছাড়াও অফিসিয়াল ওয়েবসাইট থেকেও সরাসরি ডাউনলোড করা যাবে WhatsApp।


WhatsApp-এর তরফে জানানো হয়েছে যে তারা এই ধরনের ফেক অ্যাকাউন্টের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করতে চলেছে। সুতরাং যে সকল ইউজার এই সকল ফেক অ্যাকাউন্ট ব্যবহার করছেন, সেগুলো বন্ধ করে দেওয়া হবে। এছাড়াও WhatsApp-এর তরফে জানানো হয়েছে যে, সেই সকল অ্যাকাউন্টের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ কড়া হতে পারে।


WhatsApp-এর তরফে ইতিমধ্যেই গুগলের কাছে এই বিষয়ে জানানো হয়েছে। গুগলও তাদের প্লে স্টোর থেকে এই ধরনের বিভিন্ন ম্যালিসিয়াস অ্যাপ বন্ধ করে চলেছে। কিন্তু, এখনও সেখানে এই ধরনের অনেক অ্যাপ রয়েছে। সুতরাং ইউজারদের জানানো হয়েছে যে তাঁরা যেন এই ধরনের অ্যাপ থেকে সতর্ক থাকেন।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।