https://comcitybd.com/brand/Havit

ইউএমজির সঙ্গে চুক্তি নবায়ন করল টিকটক

ইউএমজির সঙ্গে চুক্তি নবায়ন করল টিকটক ইউএমজির সঙ্গে চুক্তি নবায়ন করল টিকটক
 

তিন মাস নিজেদের তৈরি ভিডিওতে টেইলর সুইফট, জাস্টিন বিবার, আরিয়ানা গ্রান্ডে, দ্য উইক্যান, ড্রেক ও কোল্ড প্লের মতো শিল্পী ও ব্যান্ডের গান ব্যবহার করতে পারছিলেন না টিকটক ভিডিও নির্মাতারা এর কারণ হচ্ছে জনপ্রিয় শিল্পীদের গানের পরিবেশক সংস্থা ইউনিভার্সাল মিউজিক গ্রুপের (ইউএমজি) সঙ্গে টিকটকের চুক্তি নবায়ন না হওয়ায়।

টিকটক ইউএমজির সঙ্গে দ্বন্দ্বের জেরে নিজেদের প্ল্যাটফর্মে আগে প্রকাশিত ভিডিও থেকেও জনপ্রিয় শিল্পীদের গানগুলো মুছে ফেলে।

অবশেষে ইউএমজির সঙ্গে আবার চুক্তি করেছে টিকটক। এর ফলে টিকটক ব্যবহারকারীরা আবারও ইউএমজির তালিকাভুক্ত শিল্পীদের গান নিজেদের ভিডিওতে ব্যবহার করতে পারবে। 

গত জানুয়ারি মাসে শেষ হয় টিকটকের সঙ্গে ইউএমজির চুক্তির মেয়াদ। এরপর ইউএমজি চুক্তি নবায়নের জন্য টিকটককে বেশ কয়েকটি শর্তও জুড়ে দেয়।

তবে টিকটক শর্তগুলো মানতে অস্বীকার করে। চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটি চুক্তি নবায়ন না হওয়ায় টেইলর সুইফট, জাস্টিন বিবার, আরিয়ানা গ্রান্ডে, দ্য উইক্যান, ড্রেক ও কোল্ড প্লের মতো জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডের গানগুলো টিকটক ভিডিওতে ব্যবহারের সুযোগ বন্ধ করতে বাধ্য হয়। ফলে বিপাকে পড়েন ভিডিও নির্মাতারা। 

চুক্তির বিষয়ে এক বিবৃতিতে টিকটকের গ্লোবাল মিউজিক বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের প্রধান ওলে ওবারম্যান জানান, আমরা ইউএমজিকে টিকটকে স্বাগত জানাতে পেরে আনন্দিত।


টিকটক ও ইউএমজি শিল্পী এবং গীতিকারদের রক্ষায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিনির্ভর বিভিন্ন এআই টুলের সঠিক ব্যবহার নিয়েও কাজ করবে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।