https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেট

ইন্টারনেটে আয়ের অনেক পথ

ইন্টারনেটে আয়ের অনেক পথ ইন্টারনেটে আয়ের অনেক পথ
 

ইন্টারনেটে আয়ের অনেক পথ


আউটসোর্সিংয়ে কাজ করে আয় করার ওপর প্রশিক্ষণভিত্তিক ধারাবাহিক লেখার আন্তর্জাতিক ব্যবসায়ে অ্যামাজন ডটকমে (Amazon.com ) বাচ্চাদের বই কীভাবে লিখে আয় করবেন তা দেখানো হয়েছে। বাচ্চাদের বই লেখার জন্য অ্যামাজন ডটকমের নিজস্ব সফটওয়্যারটি হলো কিন্ডল কিডস বুক ক্রিয়েটর (Kindle Kids Book Creator)। এ সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করুন। বাচ্চাদের জন্য বইটি ছবিসহ তৈরি করুন এমএস ওয়ার্ডে এবং প্রিমো পিডিএফ সফটওয়্যার দিয়ে বইটি পিডিএফ ফরম্যাটে রূপান্তর করুন। বইয়ের কভার ইমেজ তৈরি করুন।


প্রথমে আপনার বইটি এমএস ওয়ার্ডে তৈরি করুন। এরপর প্রিমো পিডিএফ সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করুন। আপনার কমপিউটার ডেস্কটপের একটি আইকন তৈরি করতে হবে। প্রিমো পিডিএফ সফটওয়্যারটি ওপেন করতে হয় না। ওয়ার্ডে লেখা বইটিকে মাউস দিয়ে টেনে প্রিমো পিডিএফ সফটওয়্যারটির আইকনের ওপর ছেড়ে দিলে বইটি পিডিএফ ফরম্যাটে তৈরি হবে। বইটি পিডিএফ হয়ে একই জায়গায় সেভ হবে। এবার কিন্ডল কিডস বুক ক্রিয়েটরটি ওপেন করে Create a new kid’ s book-এ ক্লিক করুন। নির্দেশনাটি পড়ে দেখুন এবং continue -তে ক্লিক করুন।


এবার বইয়ের টাইটেল লিখুন, অথর এর জায়গায় আপনার নাম লিখুন, পাবলিশারের ঘরে প্রতিষ্ঠানের নাম লিখুন। What is the language of your book-এর ঘরে ইংলিশ সিলেক্ট করুন। ব্রাউজ বাটনে ক্লিক করে বইটি যেখানে সেভ করবেন সে জায়গাটি চিনিয়ে দিন। এবার continue বাটনে ক্লিক করুন।


পরবর্তী পেজে টেমপ্লেট হিসেবে ‘Two images side-by-side’ সিলেক্ট করে continue বাটনে ক্লিক করুন।


এবার ২নং অপশন সিলেক্ট করে Choose your cover image -এ ক্লিক করুন এবং বইয়ের ইমেজ সিলেক্ট করুন। এই ইমেজ দেখেই ক্রেতারা আপনার বইয়ের বিষয়বস্তু বোঝতে পারবে।


সুতরাং ইমেজটি চিন্তা-ভাবনা করে মানসম্মতভাবে তৈরি করে start adding page-এ ক্লিক করুন এবং আপনার লেখা বইটি সিলেক্ট করে অপেক্ষা করুন, যাতে সফটওয়্যারটি সম্পূর্ণ বইটি প্রসেস করতে পারে ও কিন্ডল ডিভাইসে সহজে পড়া যায়। কিছুক্ষণ অপেক্ষা করার পর ‘You have successfully imported your book’ মেসেজ এলে Ok বাটনে ক্লিক করুন।


এই স্ক্রিন থেকে সম্পূর্ণ বইটি প্রসেস করতে পারবেন। অ্যাড পেজ, রিমুভ পেজ এবং অন্যান্য পরিবর্তন করতে পারবেন। বুক প্রিভিউ বাটনে ক্লিক করে দেখতে পারবেন যে বইটি কিন্ডল ডিভাইসে কেমন দেখাবে। বইটি মানসম্মত হলে Save for publishing -এ ক্লিক করুন।


এখন বইটি অ্যামাজনে বিক্রির জন্য প্রস্তুত। এজন্য ক্লিক করুন https://kdp.amazon.com/ ev Help→Visit the Kindle Direct Publishing Website-এ যান এবং সাইনইন করুন। এবার বই আপলোড করার জন্য Create New Title-এ ক্লিক করে নির্দেশনা অনুসরণ করুন।


বইটি আপলোড হয়ে গেলে সবার সামনে উপস্থিত করার জন্য একটি ওয়েবসাইট লাগবে, তবে তা আপনাকে কিনতে হবে না। এ ক্ষেত্রে google.com-এর বিনামূল্যে দেয়া google.com ব্যবহার করতে পারেন। ব্লগে কাজ করার আরও সুবিধা আছে। এ ক্ষেত্রে আপনাকে security ও bandwidth নিয়ে চিন্তা করতে হবে না।


একটি ব্লগ সাইটের জন্য জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হবে। জিমেইল খুলতে http://mail.google.com--এ গিয়ে Create an account -এ ক্লিক করুন। এবার ব্লগ সাইট তৈরি করার জন্য http://blogsopt.com - -এ যান।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।