https://comcitybd.com/brand/Havit

সফটওয়্যার প্রতিষ্ঠান লিমিটলেস নিয়ে এসেছে পরিধেয় এআই পেনডেন্ট

সফটওয়্যার প্রতিষ্ঠান লিমিটলেস নিয়ে এসেছে পরিধেয় এআই পেনডেন্ট সফটওয়্যার প্রতিষ্ঠান লিমিটলেস নিয়ে এসেছে পরিধেয় এআই পেনডেন্ট
 

যুক্তরাষ্ট্রের কলোরাডোভিত্তিক সফটওয়্যার প্রতিষ্ঠান লিমিটলেস পরিধেয় নতুন যন্ত্র এনেছে। এতে রয়েছে এআই প্রযুক্তির ব্যবহার। গত ১৫ এপ্রিল এই পরিধেয় এআই পেনডেন্ট আনে লিমিটলেস।

এআই প্রযুক্তির পরিধেয় যন্ত্রটি ধাতব মুদ্রা বা কয়েন আকৃতির। এটি আটকে রাখা যায় টি–শার্ট বা যে কোনো পোশাকে। 
পরিধেয় যন্ত্রটির সাহায্যে যেকোনো সভা কিংবা আলোচনার নোট কিংবা সারাংশ লিখে নেওয়া যাবে।

যন্ত্রটিতে রয়েছে একটি ওয়েব অ্যাপ। এই অ্যাপেই কোনো সভার বক্তব্যের তাৎক্ষণিক নেওয়া নোট, সারাংশ জমা থাকে। এ যন্ত্রে টানা ১০০ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

এই যন্ত্রে কয়েকটি মাইক্রোফোনও রয়েছে সভার বক্তব্য ধারণের জন্য। এসব মাইক্রোফোন ব্যবহার করে খুব ভিড়ের মধ্যেও কথা ধারণ করা যায়। যন্ত্রটি কাজ করে ব্লুটুথ ও ওয়াই–ফাই নেটওয়ার্কে। 

লিমিটলেসের এই যন্ত্র ব্যবহার করা যাবে ওয়েব, উইন্ডোজ ও ম্যাকওসে। এ যন্ত্রের মাধ্যমে ব্যবহারকারী যা শুনছেন বা বলছেন, তার সবকিছুর রেকর্ড রাখা যাবে।

লিমিটলেসের সিইও ড্যান সিরোকার বলেন, মানবমস্তিষ্কে তথ্য জমা হওয়ার পর তা স্মরণ করার সীমাবদ্ধতা রয়েছে। এ সীমাবদ্ধতাকে ছাড়িয়ে যাবে এ যন্ত্র। তথ্য স্মরণ করার প্রয়োজন হবে না এ যন্ত্র ব্যবহার করে। 

এই যন্ত্রের গড়নও খুবই ছোট ও পাতলা। এটি ৩১ দশমিক ৯ মিলিমিটার চওড়া ও ১৬ মিলিমিটার পাতলা। এটি এমনভাবে তৈরি যাতে এটিকে লকেট আকারে পরা যায় এবং পোশাকে খুব সহজেই আটকে রাখা যায়।

এটি তাৎক্ষণিক বক্তব্যের বর্ণনা লিখতে পারে আবার একই সঙ্গে নোটও নিতে পারে। ফলে যেকোনো গুরুত্বপূর্ণ সভায় দ্রুততম সময়ে সভার বিবরণী, সারাংশ ও নোট লিখে নেওয়া যাবে। 

এ যন্ত্রে ব্যবহারকারীর তথ্য গোপনীয়তার জন্য কনসেন্ট মোড নামে একটি ফিচার রয়েছে। এ ফিচারের ফলে যে কেউ অনুমতি না দিলে তাঁর কণ্ঠ রেকর্ড করবে না এ যন্ত্র। এ ছাড়া তথ্য সুরক্ষিত রাখতে রয়েছে কনফিডেনসিয়াল ক্লাউড ফিচার।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।