https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেট

অনলাইনে আয়ের মাধ্যম ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল

অনলাইনে আয়ের মাধ্যম ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল অনলাইনে আয়ের মাধ্যম ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল
 

অনলাইনে আয়ের মাধ্যম ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল


প্রতিদিন বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগমাধ্যম ‘ফেসবুক’ ২.৭ বিলিয়ন ব্যবহারকারী নিয়মিত ব্যবহার করেন। তাই বিপুলসংখ্যক ওয়েব ট্রাফিক এই সামাজিক যোগাযোগের সাইটজুড়ে থাকে। এজন্য বিশ্বজুড়ে ইন্টারনেট মার্কেটিংয়ে বিশেষ করে প্রোডাক্ট, সেবাবিষয়ক মার্কেটিং এবং ই-কমার্স ব্যবসায়েরর প্রসার ও প্রচারণার জন্য সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কটি পৃথিবীর অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান বেছে নেয়। আর যদি ভালো তথ্যসমৃদ্ধ একটি ওয়েবসাইট থাকে যার আর্টিকেল মানুষের প্রয়োজন, খবর এবং সমস্যা সমাধানের কথা বলে; তাহলে ‘ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল’ ফিচার হতে পারে আপনার আয়ের অন্যতম উৎস।


বিশেষ করে ফেসবুক নিজেদের তৈরি সামাজিক যোগাযোগের ওয়েবসাইটটিতে আরও বেশি সময় ধরে তার ব্যবহারকারীদের ধরে রাখার জন্য ‘ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল’ ফিচার চালু করে। একদিকে বিপুলসংখ্যক ব্যবহারকারী, অপরদিকে বিজ্ঞাপনদাতাদের সহজে ক্রেতার কাছে পৌঁছানোর সুবিধা দেয় ওয়েবসাইট ব্লগ কিংবা নিউজ সাইটগুলোর আর্টিকেল কাজে লাগিয়ে সেইসব ওয়েবসাইট মালিকদের সাথে রেভিনিউ শেয়ার করে অর্থ উপার্জন করা।


ইনস্ট্যান্ট আর্টিকেল কী


ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার জস রবার্টস ইনস্ট্যান্ট আর্টিকেল সম্পর্কে বলেন, ফেসবুকের লক্ষ্য ছিল মানুষের মাঝে তার গল্প, পোস্ট, ভিডিও এবং ছবি শেয়ার করে একে অপরের সাথে যোগাযোগ তৈরি করা। ইনস্ট্যান্ট আর্টিকেল পাবলিশারকে চমৎকার গল্প বলার সুযোগ দিচ্ছে, যা দ্রুত লোড হবে এবং বিশ্বব্যাপী সবার কাছে তাৎক্ষণিকভাবে পৌঁছাবে ও এই কাজটি সে নিজেই বিজ্ঞাপন, ডাটা ব্যবহারে করবে। মূলত ফেসবুক এখানে ন্যাটিভ পাবলিশিং প্ল্যাটফর্মের ভ‚মিকায় থাকবে এবং সামগ্রিক প্রক্রিয়াটি নিজেরা হোস্ট করে মোবাইল অ্যাপের মাধ্যমে অটোপ্লে ভিডিও, ছবি কিংবা আর্টিকেল ফেসবুক ব্যবহারকারীদের কাছে প্রদর্শন করবে। প্রদর্শিত ইনস্ট্যান্ট আর্টিকেল বিজলি’র মতো একটি চিহ্ন পোস্টের সাথে প্রদর্শন হবে, যা থেকে পাঠক বুঝবেন এটি


‘ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল’।


মোবাইল ওয়েব কনটেন্টের তুলনায় ইনস্ট্যান্ট আর্টিকেল ২০-৫০ শতাংশ বেশি ট্রাফিক প্রদান করে। ইনস্ট্যান্ট আর্টিকেল ‘ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক’র মাধ্যমে বর্তমানে প্রতিদিন ১ মিলিয়ন ডলারের ওপর অর্থ তার পাবলিশারদের দিচ্ছে। ২০১৮ সালে তারা ১.৫ বিলিয়নের ডলারের বেশি অর্থ পাবলিশারদের দেন। কীভাবে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল শুরু ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ২০১৫ সালের মার্চে সংবাদমাধ্যমকে খবরের লিঙ্ক শেয়ারের বিষয়ে সরাসরি কনটেন্ট পোস্টের প্রস্তাব দেন। তখন বিবিসি, নিউইয়র্ক টাইমস, বাজফিড, হাফিংটন পোস্ট এবং ন্যাশনাল জিওগ্রাফিক সরাসরি ইনস্ট্যান্ট আর্টিকেলের মাধ্যমে কনটেন্ট পোস্ট করা শুরু করে। ইনস্ট্যান্ট আর্টিকেল সেবা ২০১৬ সালের ১২ এপ্রিল ফেসবুক কর্তৃপক্ষ সবার জন্য উন্মুক্ত করে এবং দ্রুত সময়ে ব্যবহারকারী ইনস্ট্যান্ট আর্টিকেলে যুক্ত ওয়েবসাইট লিঙ্কে ক্লিক করে তার পছন্দের খবর কিংবা আর্টিকেলটি অন্য ওয়েবসাইটে না গিয়ে ফেসবুকে পড়তে পারেন।


ইনস্ট্যান্ট আর্টিকেল ইন্টারেক্টিভ ফিচার


ইনস্ট্যান্ট আর্টিকেল বেশকিছু ন্যাটিভ ইন্টারেক্টিভ ফিচার সমৃদ্ধযাতে ফেসবুকের অডিয়েন্স আরও বেশি কনটেন্টের সাথে সম্পৃক্ত হয়। আপনি ইচ্ছে করলে সিএমএস ট্রান্সলেশন থেকে প্রয়োজনীয় মার্কআপ কোডগুলো নিয়ে ইনস্ট্যান্ট আর্টিকেলে ব্যবহার করতে পারেন। বেশ কিছু ইনস্ট্যান্ট আর্টিকেল ফিচারের মধ্যে অটো প্লে ভিডিও ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে ভিডিও সেটআপ করা এবং বিভিন্ন এলিমেন্ট যেমন ট্যাগ <video>, <fi gure> Ges <source> ব্যবহার করতে পারবেন। ‘ফুল স্ক্রিন স্ন্যাপ টু ফ্রেম’ ফিচারের মাধ্যমে ছবি কিংবা ভিডিও পূর্ণ ফ্রেমে দেখতে এবং সংগ্রহ করতে পারবেন। ত্রিমাত্রিক রোটেটিং ম্যাপ থাকায় জিপিএস পয়েন্ট নির্দেশিত স্যাটেলাইট ভিউয়ে ম্যাপ পর্যবেক্ষণ করতে পারবেন, এছাড়া জিও ট্যাগিং’র কল্যাণে রেফারেন্স সংযুক্ত করা সম্ভব। ¯øাইডশো ও ৩৬০ ডিগ্রি ফটো ভিডিও ফিচার সুবিধাগুলোর কারণে যেকেউ ফটো স্লাইডশো করা এবং বিভিন্ন ডিগ্রি ভিডিও ও ছবি আপলোড করতে পারবেন। ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল কেনো প্রয়োজন জার্মান রিসার্চ প্রতিষ্ঠান ‘স্ট্যাটিস্টা’র রিপোর্ট অনুযায়ী ৯৮ শতাংশ ফেসবুক ব্যবহারকারী মোবাইল ডিভাইস দিয়ে ‘ফেসবুক’ ব্যবহার করেন এবং ‘ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল’ মোবাইল অপটিমাইজ করেন। এছাড়া ফেসবুকের তথ্যমতে, মোবাইল ওয়েব আর্টিকেলগুলো থেকে ইনস্ট্যান্ট আর্টিকেল ৪ গুণ বেশি দ্রæত লোড এবং ৪৪ শতাংশ বেশি ক্লিক পরে। শুধু উত্তর আমেরিকায় ২৫ শতাংশের বেশি ক্লিক ও ইনস্ট্যান্ট আর্টিকেল পাঠক পড়েন। ফেসবুক ইনস্ট্যান্টের সুবিধা হলো আর্টিকেল লিঙ্ক রিডিরেক্ট হয় না, ওয়েবসাইটের আর্টিকেলগুলে ফেসবুকের সাইটেই পড়া সম্ভব ফেসবুক মোবাইল অ্যাপ ব্যবহার করে। একই রকম ইন্টারফেস এবং আর্টিকেলে উল্লেখ থাকে ইনস্ট্যান্ট আর্টিকেলে যা পাঠকদের সাথে ওয়েবসাইটের ভালো একটা অবস্থান তৈরি করে। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।