https://www.brandellaltd.com/

একদিন বিশ্বজুড়ে ইন্টারনেট বন্ধ থাকলে কী ঘটবে

একদিন বিশ্বজুড়ে ইন্টারনেট বন্ধ থাকলে কী ঘটবে একদিন বিশ্বজুড়ে ইন্টারনেট বন্ধ থাকলে কী ঘটবে
 

বিশ্বব্যাপী ইন্টারনেট একদিনের জন্য বন্ধ হলে ক্ষতির পরিমাণ ৪৩ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছাবে। এই বিপুল ক্ষয়ক্ষতির বেশিরভাগই ঘটবে চীন ও আমেরিকার। সম্প্রতি অ্যাটলাস ভিপিএন এ তথ্য জানিয়েছে। গবেষণার ফলাফলগুলি দেখায় যে যদি বিশ্বব্যাপী ইন্টারনেট পরিষেবা একদিনের জন্য বন্ধ হয়ে যায় তবে চীনের ক্ষতি হবে ১০ বিলিয়ন মার্কিন ডলারে এবং মার্কিন আমেরিকার ক্ষতি হবে ১১ বিলিয়ন মার্কিন ডলারে।


এছাড়াও, যুক্তরাজ্যের লোকসান হবে ৩ বিলিয়ন, জাপানের লোকসান হবে ২.৭ বিলিয়ন, এবং জার্মানির ক্ষতি হবে ১.৫ বিলিয়ন। বিশ্বব্যাপী ইন্টারনেট একদিনের জন্য বন্ধ করা হয় তবে সবচেয়ে কম ক্ষতিগ্রস্থ হবে মার্শাল আইল্যান্ড, নাউরু, কিরিবাটি, টুভালু এবং মাইক্রোনেশিয়ার মতো ছোট দ্বীপ দেশগুলি।

২০২২ সালে ইন্টারনেট বন্ধের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রাশিয়া। ক্ষতির পরিমাণ ২১.৫৯ বিলিয়ন মার্কিন ডলার। ২০২২ সালে, রাশিয়া বিভিন্ন ঘটনার কারণে মোট ৭,৪০৭ ঘণ্টা ইন্টারনেট বিভ্রাটের সম্মুখীন হয়েছে। রাশিয়ার মোট জনসংখ্যার তিন-চতুর্থাংশ এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

একই বছরে ইন্টারনেট বন্ধের কারণে ভারত ১৮৪.৩ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয়। বিভিন্ন সময় সরকারি নির্দেশে ইন্টারনেট বন্ধ থাকার কারণে ভারতে এই সময় ১২০ মিলিয়ন মানুষ প্রভাবিত হয়েছে। ইরান, মায়ানমার, কাজাখস্তান এবং উজবেকিস্তানের মতো দেশগুলি ২০২২ সালের ইন্টারনেট বন্ধের কারণে প্রচুর ক্ষতি হয়েছে।

সরকারী সিদ্ধান্তের কারণে ইন্টারনেট বন্ধের মোট বিশ্বব্যাপী ক্ষতির পরিমাণ ২০২২ সালে ২৪.৬ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে, যা ২০২১ থেকে৩৩৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।