https://comcitybd.com/brand/Havit

প্রযুক্তি

এখনি সময়, স্মার্ট পেশা হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নেয়ার

এখনি সময়, স্মার্ট পেশা হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নেয়ার এখনি সময়, স্মার্ট পেশা হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নেয়ার
 

এখনি সময়, স্মার্ট পেশা হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নেয়ার

বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং একটি স্মার্ট পেশা হয়ে দাঁড়িয়েছে। অনেকেই চাকরির পাশাপাশি এই স্মার্ট পেশাকে বেঁছে নিয়েছে নিজের এবং আর্থ-সামাজিক উন্নয়নে ডিজিটাল মার্কেটিং অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন কড়ছে। তাই এখনি সময় স্মার্ট পেশা হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নেয়ার। তাহলে চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক, ডিজিটাল মার্কেটিং সম্পর্কে ।  


ডিজিটাল মার্কেটিং কি?


যেকোনো ব্যবসার প্রধান কাজই হল পণ্য বা সেবাকে গ্রাহকদের কাছে সহজ ভাবে উপস্থাপন করে এবং সংযোগ স্থাপন করে ব্যবসার উন্নতি ও প্রসার বাড়ানো। অর্থাৎ, অনলাইনে অথবা প্রযুক্তিকে ব্যবহার করে কোন একটি প্রতিষ্ঠান তার পণ্যকে স্বল্প সময়ে অধিক সংখ্যক গ্রাহকের সামনে পৌঁছে দেওয়ার মাধ্যমকে বলা হয় ডিজিটাল মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং এমন একটি মাধ্যম যেখানে সোশ্যাল মিডিয়া ও সার্চ ইঞ্জিনের মাধ্যমে কাঙ্ক্ষিত কাস্টমার খুঁজে বের করে প্রোডাক্টের মার্কেটিং করা হয় অনলাইন বা অফলাইনে। এর মাধ্যমে বর্তমানে ব্যবসা এর ক্ষেত্রে বেশ উন্নতি হচ্ছে এবং বিক্রেতাগণ খুব স্বাচ্ছন্দ্যে যেমন তাদের পণ্যসমূহ গ্রাহকদের সামনে পৌঁছে দিতে পারছেন। 


বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব কেমন?


ক্যারিয়ার হিসেবে ডিজিটাল মার্কেটিং অসাধারণ গুরুত্ব রয়েছে। বিশেষ করে যুব সমাজের যারা বেকারত্বের সমস্যায় আছেন তারা এই ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে নিজের আর্থ সামাজিক অবস্থার উন্নতি করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক, বর্তমানে ডিজিটাল মার্কেটিং কতটা গুরুত্ব বহন করে-

  • যেকোনো প্রতিষ্ঠানের পণ্য সমূহের বৃহৎ পরিসরে সোশ্যাল মিডিয়ায় এবং অন্যান্য প্ল্যাটফর্মে উপস্থাপন করা  যায়। 
  • সহজেই পণ্যসমূহে কেনার ব্যাপারে মানুষকে আকৃষ্ট করা যায়। 
  • চাহিদা অনুযায়ী গ্রাহক পাওয়া যায় সহজে। 
  • খুব সহজে প্রতিষ্ঠানের ব্র্যান্ড ভ্যালু বাড়ানো যায়।
  • স্বল্প সময়ে পণ্যসমূহকে অধিক কাষ্টমারের সামনে রিচ করানো যায়। 


ডিজিটাল মার্কেটিং কিভাবে ও কোথায় শিখবেন?


ডিজিটাল মার্কেটিং এর জন্য আপনার পণ্যটি কোন ক্যাটাগরির সে অনুযায়ী সঠিক তথ্য ও আকর্ষণীয় কনটেন্ট সাজাতে হবে। এবং এখানে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে সেলস ফানেল তৈরি করা। আপনার সেলস ফানেল তৈরি করার পর চিন্তা করতে হবে কোন ডিজিটাল মাধ্যমকে ব্যবহার করে মার্কেটিং শুরু করবেন অথবা কিভাবে শিখবেন। ডিজিটাল মার্কেটিং শেখার অনেকগুলো ধাপ রয়েছে, যেমন-


  • সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন
  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং
  • ডিজিটাল মিডিয়া বায়িং 
  • ইমেইল মার্কেটিং
  • ই-কমার্স প্রোডাক্ট মার্কেটিং
  • সিপিএ মার্কেটিং
  • কন্টেন্ট মার্কেটিং
  • এফিলিয়েট মার্কেটিং


ডিজিটাল মার্কেটিং কোথায় শিখবেনঃ


সঠিক টিউটোরিয়াল, সঠিক গাইডলাইন পেতে আপনাকে সঠিক প্রতিষ্ঠান বেছে নিতে হবে।  তাই আমাদের দেশে এক মাত্র সঠিক গাইডলাইন পেতে আপনি Bongiyo.com এ গিয়ে এই কোর্সটি করতে পারবেন। কেন Bongiyo থেকে কোর্স করবেন: এখানে বিগিনার থেকে এডভান্সড লেভেলের কোর্স পাবেন, আছে প্রাইভেট গ্রুপ সাপোর্ট, এখানে লাইফটাইম প্লাটফর্ম এক্সেস পাবেন,এছাড়াও রেকর্ডেড ভিডিও, যখন সময় পাবেন তখনই দেখবেন, ভিডিওগুলো হাই-কোয়ালিটি এবং প্রতিবছর ভিডিও আপডেট করা হয়। চ্যাপ্টার এবং কোর্স শেষে কুইজ টেস্ট, সার্টিফিকেট, শুধুমাত্র সব চ্যাপ্টার এবং কুইজ শেষ করলেই অনলাইন সার্টিফিকেশন । আর এই প্রফেশনাল কোর্সগুলো করানোর জন্য লিড ট্রেইনার হিসেবে থাকছেন পীযুষ সাহা, ওনার এই ডিজিটাল মার্কেটিং সেক্টর রয়েছে দীর্ঘ ৮ বছর কাজ করার অভিজ্ঞতা, তাই আশা করা যায় প্রশিক্ষণার্থী ভালো একজন ট্রেইনার পাবেন। 


বংগীয়োর কোর্সগুলোতে চলছে ঈদের বিশাল অফার


এইবারের ঈদে থাকছে অবিশ্বাস্য ছাড়!!! এই প্রথম প্রফেশনালদের কথা মাথায় রেখে বিগিনার থেকে  অ্যাডভান্সড লেভেলের ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন সেক্টরে সর্বোচ্চ ৮৮% ছাড়ে অনলাইন কোর্স নিয়ে আসলো বঙ্গীয়। এই কোর্স করে আপনিও হতে পারেন প্রফেশনাল  লেভেলের ডিজিটাল মার্কেটার। কোর্সের ছাড় সম্পর্কে আইডিয়া পেতে আপনি বঙ্গীয় ওয়েবসাইট ভিসিট করতে পারেন।


ইতি কথা


আশা করি, বাংলাদেশে এই প্রথম সম্পূর্ণ বাংলায় ঘরে বসে ডিজিটাল মার্কেটিং অনলাইন ট্রেনিং নিয়ে আসা বঙ্গীয় এর এই স্পেশাল কোর্সগুলো আপনার উপকারে আসবে। মার্কেটপ্লেস অথবা নিজের ব্যবসায় যেই জায়গায় হোক আপনি হয়ে উঠবেন একজন যোগ্য ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।