https://comcitybd.com/brand/Havit

শুক্রবার নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জের ৩৬ ঘন্টার হ্যাকাথন

শুক্রবার নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জের ৩৬ ঘন্টার হ্যাকাথন শুক্রবার নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জের ৩৬ ঘন্টার হ্যাকাথন
 
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বেসিস স্টুডেন্টস ফোরাম টানা নবমবারের মতো নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জের বাংলাদেশ পর্বের হ্যাকাথন আয়োজন করতে যাচ্ছে।

আগামী শুক্র ও শনিবার বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য হ্যাকাথনে বিভাগের ৯টি শহরের দুই হাজারের বেশি প্রতিযোগী অংশ নিচ্ছে।

মোট ২১০টি প্রকল্পের মধ্যে হাইব্রিড মডেলে নির্বাচিত ১০০টি প্রকল্পের মধ্যে শীর্ষ ৫০টি এবং বাকি ৫০টি প্রকল্প দুদিনের এই হ্যাকাথনে অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে।

ইউনাইটেড স্টেটস ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন-নাসা বিশ্বের বিভিন্ন বৈশ্বিক সমস্যা সমাধানের উদ্ভাবনী সমাধান খুঁজতে বিশ্বের ১৮৫টি দেশের প্রযুক্তিবিদ, বিজ্ঞানী, ডিজাইনার, শিল্পী, শিক্ষাবিদ, উদ্যোক্তাদের মতো বিভিন্ন ক্ষেত্রের প্রতিভাবান তরুণদের একত্রিত করবে।

আয়োজক সূত্রে জানা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব মো. সামসুল আরেফিন এবং নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৩-এর আহ্বায়ক ও বেসিস পরিচালক তানভীর হোসেন খান। 

৩৬ ঘন্টা ধরে হ্যাকাথন আয়োজনের পর, ৭ অক্টোবর (শনিবার) ২০২৩ সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) ভাইস-চ্যান্সেলর তানভীর হাসান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং সম্মানিত অতিথি হিসেবে থাকবেন ঢাকাস্থ মার্কিন দূতাবাসের অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি কর্মকর্তা জেমস গার্ডিনার। 







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।