https://www.brandellaltd.com/

গুগল ও মেটা

কেন গুগল ও মেটা প্রযুক্তি কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি বেতন দেয়!

কেন গুগল ও মেটা প্রযুক্তি কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি বেতন দেয়! কেন গুগল ও মেটা প্রযুক্তি কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি বেতন দেয়!
 
বড় বড় প্রযুক্তি কোম্পানি তাদের কর্মীদের কত বেতন দেয় তা নিয়ে সবারি কম বেশি আগ্রহী। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, গুগল এবং মেটা ইঞ্জিনিয়াররা অন্যান্য প্রযুক্তি কোম্পানির তুলনায় বেশি আয় করে। তবে গত বছর এবং চলতি বছরের শুরুতে উভয় প্রতিষ্ঠানই অনেক কর্মী ছাঁটাই করেছে। 

প্রযুক্তিকর্মীদের পেশাদার ফোরাম ব্লাইন্ড গ্রুপে বেনামি সূত্রের বরাত দিয়ে বলা হয়, অ্যাপল, অ্যামাজন ও মাইক্রোসফটের মত প্রযুক্তি কোম্পানির চেয়ে গুগল ও মেটা তাদের ইঞ্জিনিয়ারদের বেশি বেতন দেয়। অন্যান্য কোম্পানিদের তুলনায় অ্যাপল ও মাইক্রোসফট চাকরির শুরুতে সবচেয়ে কম বেতন দেয়।

ফোরাম ২০২২ সালের জানুয়ারি থেকে এই বছরের আগস্ট পর্যন্ত ব্যবহারকারীর ডেটা বিশ্লেষণ করে এই তথ্য দিয়েছে। একটি ব্লাইন্ডে অ্যাকাউন্ট খুলতে, ব্যবহারকারীকে অবশ্যই কাজের ইমেল ব্যবহার করতে হবে। এটি অ্যাকাউন্টের সত্যতা ব্লাইন্ড যাচাই করতে পারে।

বেতন সংক্রান্ত অন্যান্য তথ্য
ব্লাইন্ড ডেটা অনুসারে, অ্যামাজনে পদোন্নতির জন্য দীর্ঘ সময় লাগে। আর ইঞ্জিনিয়ারদের জন্য অনেক ব্যান্ড বা বেতন স্কেল আছে। তাই কর্মী ছাঁটাইয়ে ক্ষতিপূরণ ভিন্ন ভিন্ন হতে পারে।
প্রতিবেদনে বলা হয়, অ্যাপল কর্মীদের তুলনামূলক কম বেতন দিলেও নিয়মিত দেয়। গুগল বড় কোম্পানিগুলির মধ্যে সবচেয়ে সুষম এবং নিয়মিত বেতন প্রদান করে। অর্থাৎ, একজন নিম্ন স্তরের কর্মচারীকে উচ্চ স্তরের কর্মচারীর চেয়ে বেশি বেতন দেওয়া হবে না। 

মেটার কর্মীদের সবচেয়ে দ্রুত পদোন্নতি হয়। তাদের বেতনও সবচেয়ে বেশি হয়ে থাকে।
মাইক্রোসফ্ট কোম্পানিতে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারদের জন্য বিভিন্ন কাজের স্তর রয়েছে। অতএব, এই কোম্পানির কর্মীরা দ্রুত পদোন্নতি পায়। স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়ার না হওয়া পর্যন্ত কর্মীদের মোট ক্ষতিপূরণ ঊর্ধ্বতন কর্মীদের চেয়ে কম হয়।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।