https://www.brandellaltd.com/

প্রযুক্তির মাধ্যমে সমাজের ক্ষমতায়ন এবং স্মার্ট বাংলাদেশের লক্ষ্য অর্জনের অঙ্গীকারের অংশ হিসেবে, দেশের প্রযুক্তি সেবার শীর্ষস্থানীয় গ্রামীণফোন সারা দেশের ৮টি বিভাগীয় শহরে 5G ট্রায়াল চালু করেছে।

গ্রামীণফোনের ফাইভজি ট্রায়াল শুরু বিভাগীয় শহর গুলতে

গ্রামীণফোনের ফাইভজি ট্রায়াল শুরু বিভাগীয় শহর গুলতে গ্রামীণফোনের ফাইভজি ট্রায়াল শুরু বিভাগীয় শহর গুলতে
 

ঢাকাঃ প্রযুক্তির মাধ্যমে সমাজের ক্ষমতায়ন এবং স্মার্ট বাংলাদেশের লক্ষ্য অর্জনের অঙ্গীকারের অংশ হিসেবে, দেশের প্রযুক্তি সেবার শীর্ষস্থানীয় গ্রামীণফোন সারা দেশের ৮টি বিভাগীয় শহরে 5G ট্রায়াল চালু করেছে।


বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার জিপি হাউসে আয়োজিত এক অনুষ্ঠানে গ্রামীণফোনের ইনোভেশন ল্যাবের অতিথি ও মিডিয়া স্টেকহোল্ডারদের ফাইভজি সেবা ব্যবহারের অভিজ্ঞতা নেওয়ার সুযোগ দেওয়া হয়।

তারা এআর ভিডিও, ভিআর গেমিং, রোবোটিক অস্ত্র, এআর সেলফি এবং ক্লাউড গেমিং সহ বিভিন্ন প্রযুক্তির পথপ্রদর্শক।

গ্রামীণফোন, ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি অংশীদার, "স্মার্ট বাংলাদেশ" লক্ষ্য বাস্তবায়নে ভূমিকা রাখার প্রথম পদক্ষেপ হিসেবে ২৬ জুলাই ঢাকা ও চট্টগ্রামে সফলভাবে 5G ট্রায়াল পরিচালনা করে।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিটিআরসি সভাপতি শ্যাম সুন্দর সিকদার। এসময় বিটিআরসি ইএন্ডডি বিভাগের কমিশনারও উপস্থিত ছিলেন। মহিউদ্দিন আহমেদ, আইন ও লাইসেন্সিং বিভাগের কমিশনার সৈয়দ দিলজার হোসেন, স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার মো. জেনারেল মোহাম্মদ মনিরুজ্জামান জুয়েল এবং মোঃ নাসিম পারভেজ (জেনারেল ম্যানেজার, সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগ) আশীষ কুমার কুন্ডু, গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান, মার্কেটিং ডিরেক্টর সাজ্জাদ হাসিব, ডিজিটাল ডিরেক্টর সোলায়মান আলম, সিটিও জয় প্রকাশ, বিজনেস ডিরেক্টর হ্যান্স মার্টিন হেনরিকসেন, উইপ্রো, ড. গ্রামীণফোনের সাথে হুয়াওয়ে, অন্যান্য জেডটিই পার্টনারস কর্মকর্তারা। গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান অনুষ্ঠানে 5G বিষয়ে মূল বক্তব্য রাখেন।


বিটিআরসির সভাপতি শ্যাম সুন্দর সিকদার বলেন, সারাদেশে ইন্টারনেট ও স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা ক্রমাগত বাড়ছে, যা দেখায় আমাদের দেশ ডিজিটাল রূপান্তরের মধ্য দিয়ে যাচ্ছে। আমরা জানি পরিষেবা সরবরাহের ক্ষেত্রে চ্যালেঞ্জ রয়েছে, যেখানে আমরা সবাই কাজ করছি। কিন্তু এমন নয় যে নতুন প্রযুক্তিকে স্বাগত জানানো যাবে না। আমাদের বিশ্বের সাথে সামঞ্জস্য রেখে এটিকে (প্রযুক্তি) কাজে লাগাতে হলে সকল প্রযুক্তিকে মানুষের কাছে আনতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাবনাকে আনলক করতে আমাদের 5G-এর মতো উন্নত প্রযুক্তির প্রয়োজন। আমি গ্রামীণফোনকে ধন্যবাদ জানাতে চাই 5G অভিজ্ঞতা আনার ক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার জন্য। , এইভাবে লোকেদের যোগাযোগের নতুন সম্ভাবনাগুলি আবিষ্কার করার অনুমতি দেয়।


গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান অনুষ্ঠানে বলেন, গ্রামীণফোন প্রযুক্তির শক্তি ব্যবহার করে সমাজের ক্ষমতায়ন এবং সবার জন্য সমান সুযোগ তৈরি করতে কাজ করছে। আসন্ন চতুর্থ শিল্প বিপ্লবের পুরষ্কার গ্রহণ এবং চলমান ডিজিটালাইজেশনকে ত্বরান্বিত করে "স্মার্ট বাংলাদেশের" লক্ষ্য অর্জন করা আমাদের সকলের দায়িত্ব। 2G, 3G এবং 4G কানেক্টিভিটির যুগ থেকে 5G-তে, আমরা একটি কানেক্টিভিটি পার্টনার হিসেবে কাজ করছি দেশকে দ্রুতগতির কানেক্টিভিটি এবং উন্নত ইন্ডাস্ট্রিয়াল সলিউশন দিয়ে রূপান্তর করতে।


তিনি আরও বলেন, টেলিনরের অংশ হিসেবে গ্রামীণফোনের এই প্রযুক্তি ব্যবহারের প্রযুক্তিগত সক্ষমতা রয়েছে। সারা বিশ্বে টেলিনরের বেশ কয়েকটি উদাহরণ রয়েছে; যে আমরা স্থানীয় বাজারের সাথে খাপ খাইয়ে নিতে আবেদন করতে পারি। বিদ্যমান প্রতিবন্ধকতাগুলো চিহ্নিত করে এই খাত-বান্ধব নীতি কাঠামো গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য আমি সবাইকে আহ্বান জানাচ্ছি। তাই সবাই 5G প্রযুক্তির সুবিধা নিতে পারে। আমি সরকার, নিয়ন্ত্রক এবং ইকোসিস্টেম অংশীদারদের কাছে কৃতজ্ঞ এই যাত্রায় আমাদের প্রয়োজনীয় সহায়তা এবং আমাদের উপর বিশ্বাস করার জন্য। আমি বিশ্বাস করি মানুষ, সমাজ এবং সর্বোপরি দেশের জন্য একটি উন্নত ভবিষ্যত তৈরি করতে 5G এর শক্তিকে কাজে লাগানোর এখনই সময়।

ইভেন্ট চলাকালীন জানা গেছে যে গ্রামীণফোন ২৯ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে দেশের বিভিন্ন এলাকায় 5G সংযোগ অভিজ্ঞতার সুযোগ তৈরি করবে। সহ: গুলশান জিপিসি, বিটিআরসি সার্ভিস আইবি (ঢাকা), বুয়েট বিল্ডিং, মিরাবাজার (সিলেট), কলাতলী (কক্সবাজার), খুলনা, গ্রামীণফোন আঞ্চলিক অফিস, ময়মনসিংহ; রাজশাহী আলুপট্টি মোড়, রংপুর নিউ মার্কেট (সিটি কর্পোরেশন, পায়রা চত্বর), চট্টগ্রাম পাহাড়তলী ও গ্রামীণফোন আঞ্চলিক কার্যালয়, কুমিল্লা।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।