https://comcitybd.com/brand/Havit

প্রযুক্তি

রয়েল এনভয় ২

রয়েল এনভয় ২ রয়েল এনভয় ২
 

রয়েল এনভয় ২


রয়েল এনভয় ২ গেমটির নির্মাতা ও পাবলিশার হচ্ছে প্লেরিক্স গেমস। প্লেরিক্স গেমের আরো কয়েকটি নামকরা গেমের তালিকায় রয়েছে- গার্ডেনস্কেপস, ফিশডম, ইলেমেন্টালস, মিস্টেরি অব মর্টলেক ম্যানসন, এনসিয়েন্ট সিক্রেটস, বিগ সিটি অ্যাডভেঞ্চারস ইত্যাদি। যারা আগে এ গেমগুলো খেলেছেন তাদের কাছে নতুন করে গেমগুলোর মাহাত্ম্য তুলে ধরার দরকার নেই। কিন্তু যারা এসব গেমের সাথে নতুন পরিচিত হচ্ছেন তাদের জন্য বলা যে- এ গেমগুলো সময় কাটানো এবং মজা উপভোগ করার জন্য অসাধারণ গেম। একবার খেলা শুরু করলে শেষ না হওয়া পর্যন্ত তা ছেড়ে উঠতে ইচ্ছে করবে না। রয়াল এনভয় গেমটির প্রথম পর্ব বেশ জনপ্রিয়তা পাওয়ায় দ্বিতীয় পর্বে গেমটি আরো পরিমার্জন ও পরিবর্ধন করে বানানো হয়েছে।


প্রথম গেমে গেমারের ভূমিকা ছিল একজন আর্কিটেক্ট হিসেবে এক রাজার চ্যালেঞ্জ গ্রহণ করে কিছু দ্বীপের বসতি পুনরায় স্থাপন করা। সেডরিক নামের এক আর্কিটেক্ট আইল্যান্ডশায়ার নামের এক সুন্দর রাজ্যের রাজার কাছে সে জানায় তাদের রাজ্যের দ্বীপগুলোর বাড়িঘরের অবস্থা ভালো নয়, প্রাকৃতিক দুর্যোগের কারণে সেসবের অবস্থা করুণ হয়ে দাঁড়িয়েছে এবং প্রজারা তাদের জীবনযাত্রার নিম্নমানের জন্য রাজার প্রতি অসন্তোষ প্রকাশ করছে। রাজা চিন্তায় পড়ে যায় এবং তার মাথায় এক বুদ্ধি খেলে যায়। সে ভাবে দ্বীপগুলোর অবকাঠামো ঠিক করে দিতে পারলে এবং প্রজাদের চাওয়া-পাওয়া পূরণ করার কাজ হাতে নিলেই এ সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। যেই ভাবা সেই কাজ। শহর ও দ্বীপকে নতুনরূপে সাজানোর দায়ভার পড়বে গেমারের ওপরে। সেডরিক বুড়িয়ে গেছে, তাই তার এ দায়িত্ব নিয়ে কাজ করার পণ করতে হবে তরুণ আর্কিটেক্ট হিসেবে, নিজেকে আইল্যান্ডশায়ারের চিফ সিটি প্ল্যানার হিসেবে অধিষ্ঠিত করতে হবে। দ্বিতীয় পর্বে রাজা আবারো বিপদে পড়বে। অযোগ্য কিছু আর্কিটেক্ট ও সিটি প্ল্যানারের কারণে রাজ্যের অবস্থা আবারো করুণ হয়ে দাঁড়াবে। কিন্তু তারা ভুলভাল ফলাফল দেখিয়ে শহরের অবস্থা বেশ ভালো বলে রাজার কাছ থেকে পুরস্কার আদায় করে নেবে। সেই সময় সেখানে এসে পৌঁছবে সেডরিক এবং রাজার কাছে রাজ্যের আসল দশার প্রমাণ প্রকাশ করবে। এদেশে রাজা ক্ষিপ্ত হয়ে বাকিদের বহিষ্কার করে সেডরিককে আবার দায়িত্ব দেয় রাজ্যের সিটি প্ল্যানার হিসেবে। আইল্যান্ডশায়ারের উন্নতির পাশাপাশি এ গেমে মিস্টিক্যাল নিম্ফস ও লেপ্রেকনসদের দ্বীপে যেতে হবে। মিডলশায়ারের লোকজনকে আগ্নেয়গিরি থেকে উৎক্ষিপ্ত লাভার হাত থেকে বাঁধ বানিয়ে দিতে হবে এবং আর্কটিক এলাকায় তুষার বলের খেলার ও মাছ ধরার প্রতিযোগিতায় অংশ নিতে হবে।


গেমে জাহাজ চড়ে এক দ্বীপ থেকে আরেক দ্বীপে পাড়ি জমাতে হবে। পথে বাদ সাধবে জলদস্যু। জলদস্যুদের চাঁদা দিয়ে কাজ হাসিল করতে হবে এবং খুঁজে বের করতে হবে গুপ্তধন। প্রজাদের জন্য বানিয়ে দেয়া ঘর থেকে খাজনা আদায় করে সেই অর্থ দিয়ে কাঠের ব্যবস্থা করে বানাতে হবে ঘরবাড়ি, কল-কারখানা, বাগান, মূর্তি, ব্রিজ, প্রাসাদসহ আরো অনেক কিছু। গেমে রয়েছে প্রায় ৬৩টির মতো মিশন এবং সেই সাথে রয়েছে অনেকগুলো বাড়তি (বোনাস) মিশন। এতে প্রায় পাঁচ ধরনের বাড়ি রয়েছে। এছাড়াও রয়েছে অনেক ধরনের স্থাপনা। এতে গেমারকে বিচরণ করতে হবে বেশ দ্বীপ এবং সেই সব স্থানের আবাসন সুন্দর করে সাজিয়ে তুলতে হবে। বেঁধে দেয়া সময়ের মধ্যে কাজ শেষ করতে পারলে রয়েছে সোনার মেডেল এবং সব মিশনে মেডেল পাওয়ার পর পুরো দ্বীপের কাজ শেষে পাওয়া যাবে ট্রফি ও সার্টিফিকেট। গেমটি ডাউনলোড করতে পারবেন www.bdbloggerz.com/downloads/games থেকে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।